বিজ্ঞাপন

কামিন্সের রেকর্ড ভেঙে ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে কলকাতায় স্টার্ক

December 19, 2023 | 6:39 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

এক ঘণ্টাও টিকল না প্যাট কামিন্সের আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার হওয়ার রেকর্ড। আইপিএল ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটার এখন কামিন্সেরই স্বদেশি পেসার মিচেল স্টার্ক। স্টার্ককে ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। তার ঘণ্টা খানেক আগে ২০ কোটি ৫০ লাখ রুপিতে প্যাট কামিন্সকে কিনেছিল সানরাইজার্স হায়দ্রাবাদ।

বিজ্ঞাপন

২০২৪ আইপিএলকে সামনে রেখে দুবাইতে সীমিত পরিসরের নিলাম অনুষ্ঠিত হচ্ছে। নিলামে স্টার্ককে নিয়ে রীতিমতো যুদ্ধে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স ও গুজরাট টাইটান্স। শেষ পর্যন্ত অজি পেসারকে পেয়েছে কলকাতা। স্টার্কের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। বাড়তে বাড়তে সেটা শেষ পর্যন্ত গিয়ে ঠেকে ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে।

৩৩ বছর বয়সী স্টার্কের জন্য শুরুতে বিট করে মুম্বাই ইন্ডিয়ান্স। তাদের সঙ্গে লড়াইয়ে নামে দিল্লি ক্যাপিটালস। পরে লড়াইয়ে যুক্ত হয় কলকাতা ও গুজরাট। শেষ পর্যন্ত শাহরুখ খানের মালিকানাধীন দলটিই দলে ভেড়ান অজি পেসারকে।

এর কয়েক ঘণ্টা আগে কামিন্সকে নিয়ে নিলামে লড়াই জমেছিল চেন্নাই সুপার কিংস, মুম্বাই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যে। শেষ পর্যন্ত ২০ কোটি ৫০ লাখ রুপিতে কামিন্সকে পেয়েছে হায়দ্রাবাদ।

বিজ্ঞাপন

এর আগ আইপিএলে সবচেয়ে দামি ক্রিকেটার ছিলেন ইংলিশ অলরাউন্ডার স্যাম কারান। গত আসরে  কারানকে ১৮ কোটি ৫০ লাখ রুপিতে কিনেছিল পাঞ্জাব কিংস।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন