বিজ্ঞাপন

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বে পাপন

January 11, 2024 | 10:58 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: যুব ও ক্রীড়া মন্ত্রী হলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হোসেন পাপন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়া পাপন যে মন্ত্রীত্ব পেতে যাচ্ছেন সেটা গতকালই নিশ্চিত হওয়া গিয়েছিল।

বিজ্ঞাপন

আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারী) সন্ধ্যায় বঙ্গভবনে শপথ নেওয়ার পর মন্ত্রিসভার সদস্যদের দায়িত্ব বন্টন করে দেওয়া হয়। তাতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন পাপন।

মন্ত্রী হওয়াতে বিসিবি সভাপতির দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন পাপন। তবে এখনই যে সেটা সম্ভব হচ্ছে না তা জানিয়েছেন। বিসিবি সভাপতি হিসেবে আগামী বছরের সেপ্টেম্বর পর্যন্ত মেয়াদ আছে পাপনের। তবে তিনি জানিয়েছেন, চলতি বছরের মধ্যেই বিসিবি বসের পদ ছাড়তে চান।

আজ বঙ্গবভনে শপথ নিতে গিয়ে বিসিবির পদ ছাড়ার প্রসঙ্গে গণমাধ্যমকে বলেন, ‘তিনি বলেন, ‘এটা আসলে কতগুলো নিয়ম-কানুন আছে। আইসিসির কিছু নিয়ম আছে, ইচ্ছা করলেই ছেড়ে দেওয়া যায় না। কারণ আইসিসির কিছু কমিটিতে আছি। আমি আবার চেয়ারম্যানও। সো ওই দায়িত্বগুলো মেয়াদ শেষ হওয়ার আগে ছাড়া যায় না। আমার জানা মতে, এই বছরের শেষে গিয়ে সময় আছে একটা। সে হিসেবে আমাদের সামনের বছরের চিন্তা করতে হবে। তবে আমি চেষ্টা করব যত তাড়াতাড়ি সম্ভব, যদি পারি ছেড়ে দিব।’

বিজ্ঞাপন

বিসিবি সভাপতির দায়িত্ব ছাড়লেও ক্রিকেট থেকে দূরে থাকতে পারবেন না বলেছেন পাপন। তিনি বলেন, ‘ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্ব ছাড়ব, কিন্তু ক্রিকেট আসলে কখনো ভোলার জিনিস না। এটা কখনো ছাড়তে পারব না। সভাপতি না থাকতে পারি, পরিচালক না থাকতে পারি কিন্তু ক্রিকেট নিয়েই থাকব। এটা থেকে বেরুনোর কোনো পথ নেই, ক্রিকেট ছাড়া সম্ভব নয়।’

২০২১ সালের অক্টোবরে চতুর্থ মেয়াদে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নির্বাচিত হন পাপন। চতুর্থ মেয়াদে তার পদের দায়িত্ব শেষ হবে ২০২৫ সালের সেপ্টেম্বরে। ২০১২ সালে প্রথমবার বিসিবির সভাপতি হয়েছিলেন পাপন। সেই থেকে টানা বিসিবির সভাপতির দায়িত্ব পালন করে চলেছেন তিনি।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী হিসেবে সর্বশেষ দায়িত্ব পালন করেছেন জাহিদ আহসান রাসেল। তিনি আগেই জানিয়েছেন, এই মন্ত্রণালয়ের দায়িত্বে যিনিই আসুন তাকে পূর্ন সহযোগিতা করবেন।

বিজ্ঞাপন

জাহিদ আহসান রাসেল বলেন, ‘ক্রীড়া আমার প্রাণ। মন্ত্রণালয়ে যিনিই আসুক আমার সহযোগিতা চাইলে অবশ্যই আমি দেব। তিনি যদি নাও চান, আমি যেচে গিয়েও দেব। ক্রীড়াঙ্গনের উন্নয়ন আমার প্রত্যাশা।’

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন