বিজ্ঞাপন

সরকারি দল অন্যায়ের সব সীমা অতিক্রম করেছে: মান্না

February 15, 2024 | 3:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ড. মুহম্মদ ইউনূসকে তার গড়ে তোলা প্রতিষ্ঠান থেকে বিতাড়িত করে সেই প্রতিষ্ঠান সরকারপন্থিদের দখলে নেওয়ার অভিযোগ তুলে এর প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। এসব কর্মকাণ্ডের মাধ্যমে সরকার ও সরকারি দল অন্যায়ের সব সীমা অতিক্রম করেছে বলেও মন্তব্য করেছেন তিনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) দলের সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ারের সই করা এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

মান্না বলেন, বাংলাদেশসহ সারা পৃথিবীতে দারিদ্র‍্য বিমোচনে ড. ইউনূসের যে অবদান তা বিশ্বের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে। অথচ নিজের দেশে তিনি অবৈধ কর্তৃত্ববাদী সরকার দ্বারা চরম নিগৃহীত হচ্ছেন। অনেকদিন থেকেই তার গড়ে তোলা প্রতিষ্ঠান অবৈধভাবে দখলে নেওয়ার চেষ্টা করছে সরকার। আগেই গ্রামীণ ব্যাংক দখল করেছে, এখন বাকি প্রতিষ্ঠানগুলো দখল করে সেগুলোও ধ্বংস করার পাঁয়তারা করছে।

মান্না আরও বলেন, সারাদেশের প্রায় এক কোটি দরিদ্র মানুষের স্বাস্থ্যসেবা থেকে শুরু করে দারিদ্র্য বিমোচন, পুষ্টি চাহিদা পূরণ, কর্মসংস্থানের ব্যবস্থা ড. ইউনূসের সেবামূলক যে প্রতিষ্ঠানগুলো করে, সেগুলো দখল করে প্রতিষ্ঠানের অর্থ আত্মসাতের পরিকল্পনা করছে সরকারের মদতপুষ্টরা। এতে সারাদেশে সেবা পাওয়া এই এক কোটি দরিদ্র মানুষও অসহায় হয়ে পড়বে।

বিজ্ঞাপন

নিজের শিক্ষাজীবনের স্মৃতিচারণ করে নাগরিক ঐক্যের এই নেতা বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির ছাত্র হিসেবে ড. মুহাম্মদ ইউনূসকে আমি শিক্ষক হিসেবে পেয়েছিলাম। তিনি শিখিয়েছিলেন কীভাবে মানুষকে উদ্যোগী করে তোলা যায়, উদ্যম ছড়িয়ে দেওয়া যায়। তার মতো সম্মানিত, সারা বিশ্বে সমাদৃত, বিশ্ববরেণ্য ব্যক্তিকে অসম্মান করে স্বৈরাচার হাসিনা সরকার তাদের আসল চেহারা আরেকবার উন্মোচন করল।

ড. ইউনূসের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহার ও তার গড়ে তোলা প্রতিষ্ঠান থেকে সরকারের ‘শকুনের থাবা’ ফিরিয়ে নেওয়ার দাবিও জানান মাহমুদুর রহমান মান্না।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন