বিজ্ঞাপন

বেইলি রোডে আগুন: ঢামেকে ১১ মরদেহ, আরও বহু মৃত্যুর শঙ্কা

March 1, 2024 | 1:25 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বেইলি রোডে কাচ্চি ভাই রেস্তোরাঁয় আগুনের ঘটনায় এখন পর্যন্ত ১১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ওই ভবন থেকে জীবিত উদ্ধার করা হয়েছে অন্তত ৭৫ জনকে। অচেতন অবস্থায় উদ্ধার করা হয়েছে ৪৩ জনকে। এর মধ্যে অনেকের অবস্থায় সংকটাপন্ন। তাদের অনেকে না-ও বেঁচে ফিরতে পারেন বলে আশঙ্কা রয়েছে। এর বাইরেও ভবনটির ভেতরে আরও অনেক মরদেহ থাকতে পারে বলে শঙ্কা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. মো.আলাউদ্দিন ১১টি মরদেহ পাওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

ডা. আলাউদ্দিন বলেন, আমরা এখন পর্যন্ত ১১ জনকে ঢামেক হাসপাতালে মৃত অবস্থায় পেয়েছি। এর বাইরে অন্তত ১৩ জন আহত অবস্থায় চিকিৎসা নিচ্ছেন।

এদিকে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন ঘটনাস্থল থেকে জানিয়েছেন, ভবনটিতে ২০/২৫ জনের মরদেহ থাকতে পারে। এ সংখ্যা আরও বেশিও হতে পারে। ফায়ার সার্ভিসের কর্মীরাও একই ধরনের আশঙ্কা করছেন।

বিজ্ঞাপন

এর আগে বৃহস্পতিবার রাত ৯টা ৪৫ মিনিটে ওই ভবনে আগুন লাগে। ৯টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে ফায়ার সার্ভিস। রাত ১২টার দিকে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছিল।

ফায়ার সার্ভিস জানিয়েছে, আগুন লাগার খবর পেয়ে পার্শ্ববর্তী ক্যাম্প থেকে আনসার সদস্যরা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণ, শৃঙ্খলা রক্ষা ও উদ্ধার কার্যক্রমে অংশগ্রহণ করেন। আগুন নিয়ন্ত্রণে না আসায় বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত এজিবি সদস্যের একটি প্লাটুন মোতায়েন করা হয়। পরে বিজিবি সদস্যরাও সেখানে যুক্ত হন।

রাত ১২টার তথ্য বলছে, বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় তিন প্লাটুন সাধারণ আনসার ও এক প্লাটুন আনসার গার্ড ব্যাটালিয়ন (এজিবি) সদস্য মোতায়েন ছিলেন।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিসের সঙ্গে আনসার ও বিজিবি সদস্যরা আগুন নিয়ন্ত্রণ ও আটকে পড়া ব্যক্তিদের উদ্ধার করতে কাজ করছেন।

ভবনটির ছাদসহ বিভিন্ন তলায় অনেকেই আটকা পড়েছিলেন। টার্ন টেবল ল্যাডার (টিটিএল) ব্যবহার করে ছাদ ও বিভিন্ন তলা থেকে সবাইকে উদ্ধারের চেষ্টা করছিলেন ফায়ার সার্ভিস, আনসার ও বিজিবি সদস্যরা।

আরও পড়ুন:

২ ঘণ্টা পর নিয়ন্ত্রণে বেইলি রোডের আগুন

বেইলি রোডে আগুন: কাঁচ ভেঙে আটকে পড়াদের উদ্ধারের চেষ্টা

বেইলি রোডে আগুন: ছাদে এখনো অর্ধশত মানুষ

বেইলি রোডে উদ্ধার কার্যক্রমে যোগ দিয়েছে আনসার-বিজিবি

বেইলি রোডে ভবনে আগুন, ১৩ জন ঢামেক হাসপাতালে

নিয়ন্ত্রণে আসেনি বেইলি রোডের আগুন, জীবিতদের উদ্ধার চলছে

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন