বিজ্ঞাপন

কুমিল্লায় বড় ব্যবধানে জয়ের পথে সূচনা

March 9, 2024 | 6:48 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

কুমিল্লা থেকে: কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনা। ১০৫ কেন্দ্রের মধ্যে এখন পর্যন্ত ৯০টি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে।

বিজ্ঞাপন

প্রাপ্ত ফলাফল দেখা গেছে, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা তাহসীন বাহার সূচনা (বাস প্রতীক) পেয়েছন ৩৯ হাজার ৭৩২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ও বিএনপি নেতা মনিরুল হক সাক্কু (দেয়াল ঘড়ি প্রতীক) পেয়েছেন ২২ হাজার ৫৭৬ ভোট। এছাড়াও নিজাম উদ্দিন কায়সার (ঘোড়া প্রতীক) পেয়েছেন ১০ হাজার ৯৬৩ ভোট আর আর নূর উর রহমান মাহমুদ তানিম (হাতি প্রতীক) পেয়েছেন চার হাজার ৩৯৫ ভোট।

রোববার (৯ মার্চ) বিকেলে কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে, শনিবার (৯ মার্চ) সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ। যা চলে বিকেল ৪টা পর্যন্ত। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) চলে এ ভোটগ্রহণ। এ উপনির্বাচনে কেবল মেয়র পদে ভোট হয়।

বিজ্ঞাপন

কুসিক উপনির্বাচনে মোট ভোটার দুই লাখ ৪২ হাজার ৪৫৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ১৮ হাজার ১৮২, নারী ভোটার এক লাখ ২৪ হাজার ২৭৪ জন, হিজড়া ভোটার রয়েছেন দুজন। ১০৫টি ভোটকেন্দ্রের মধ্যে স্থায়ী ভোটকক্ষ ৬১৬টি, অস্থায়ী ভোটকক্ষ ২৪টি।

কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরহাদ হোসেন বলেন, সিটি করপোরেশনের ১০৫টি ভোটকেন্দ্রের প্রতিটিতে পাঁচজন করে পুলিশ সদস্য ও ১২ জন করে আনসার সদস্য নিয়োজিত ছিলেন। এ ছাড়াও প্রতিটি ওয়ার্ডে একটি করে মোবাইল টিম কাজ করে। নির্বাচনে প্রতি তিনটি ওয়ার্ডের জন্য একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। পুরো সিটিতে ১২ প্লাটুন বিজিবি মোতায়েন ছিল। র‍্যাবের টিম মোতায়েন ছিল ২৭টি, পুলিশের স্ট্রাইকিং ফোর্সে ২৭টি, সাধারণ স্ট্রাইকিং ফোর্স ছিল দুটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন