বিজ্ঞাপন

পররাষ্ট্র মন্ত্রণালয়ে মানবাধিকার উইং চালুর পরামর্শ

March 28, 2024 | 6:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পররাষ্ট্র মন্ত্রণালয়ে মানবাধিকার সম্পর্কিত একটি নতুন উইং চালু করার বিষয়ে মন্ত্রণালয়কে পরামর্শ দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। একই সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে রোহিঙ্গা ক্যাম্প কুতুপালং এবং ভাসানচর পরিদর্শনের জন্য বৈঠকে প্রস্তাব করে কমিটি।

বিজ্ঞাপন

বৃস্পতিবার (২৮ মার্চ) দ্বাদশ জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠক কমিটির বৈঠকে এই পরামর্শ দেওয়া হয়।

কমিটির সভাপতি এ. কে আব্দুল মোমেন এর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, মো. শাহরিয়ার আলম, নাহিম রাজ্জাক, নিজাম উদ্দিন জলিল (জন), নুরুল ইসলাম নাহিদ, হাবিবুর রহমান, সাইমুম সারওয়ার কমল এবং জারা জাবীন মাহবুব উপস্থিত ছিলেন।

বৈঠকের শুরুতে নবগঠিত কমিটির সদস্যদের পরিচিতি ও শুভেচ্ছা বিনিময় করা হয়। এ ছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত ও মন্ত্রণালয়ের অর্জনের উপস্থাপন করা হয়।

বিজ্ঞাপন

এ সময় বৃহৎ অর্থনীতির দেশগুলোর সঙ্গে বাংলাদেশের দাতা গ্রহীতার সম্পর্কের বদলে কৌশলগত অংশীদারিত্বের ভিত্তিতে সম্পর্ক বৈঠকে তুলে ধরা হয়।

বৈঠকে প্রধানমন্ত্রীর জাপান সফরের ওপর রিপোর্ট কমিটিতে উপস্থাপন করা হয়। ২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতি আদায়ের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার  সুপারিশ করা হয়।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন