বিজ্ঞাপন

আইপিএলে ম্যাক্সওয়েলের লজ্জার রেকর্ড

April 12, 2024 | 5:31 pm

স্পোর্টস ডেস্ক

গত ওয়ানডে বিশ্বকাপে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে অবিশ্বাস্য ২০১ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন তিনি। আইপিএলে সেই ওয়াংখেড়েতেই গ্লেন ম্যাক্সওয়েলকে পেতে হলও লজ্জার এক রেকর্ডের স্বাদ। মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে শূন্য রানে আউট হয়ে আইপিএলের ইতিহাসে রেকর্ড ১৭তম ডাক মারার রেকর্ডের ভাগীদার হলেন এই অজি অলরাউন্ডার। এটিই যৌথভাবে আইপিএলের সর্বোচ্চ শূন্য রানে ফেরার রেকর্ড।

বিজ্ঞাপন

এবারের আইপিএলটা একদমই ভালো কাটছে না ম্যাক্সওয়েলের। ৬ ইনিংসের মাঝে তিনবারই রানের খাতা না খুলেই ফিরেছেন প্যাভিলিয়নে। ৬ ম্যাচে তার রান মাত্র ৩২, এর মাঝে সর্বোচ্চ ২৮ রান। স্ট্রাইক রেটও ম্যাক্সওয়েলের স্বাভাবিক সময়ের তুলনায় অনেক কম, মাত্র ৯৪.১২।

সবশেষ মুম্বাইয়ের বিপক্ষে গত রাতের ম্যাচেও ডাক মেরেছেন ম্যাক্সওয়েল। বেঙ্গালুরুর শ্রেয়াস গোপালের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে ফিরতে হয়েছে তাকে। আর এতেই হয়েছে নতুন রেকর্ড। আইপিএলের ক্যারিয়ারে এটি ম্যাক্সওয়েলের ১৭তম ডাক। এই লজ্জার রেকর্ডে ম্যাক্সওয়েল পাশে পাচ্ছেন রোহিত শর্মা ও দীনেশ কার্তিককে। এই দুই ব্যাটারের ডাকের সংখ্যাও ১৭।

তবে রোহিত ও কার্তিকের চেয়েও কম ইনিংসে ম্যাক্সওয়েল ১৭বার শূন্য রানে ফিরেছেন। ম্যাক্সওয়েল খেলেছেন ১২৬ ইনিংস। রোহিত ও কার্তিক খেলেছেন ২৪২ ও ২২৬ ইনিংস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন