বিজ্ঞাপন

বৃষ্টি কামনায় বায়তুল মোকাররমে নামাজ আদায়

April 25, 2024 | 2:20 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: দেশজুড়ে তাপপ্রবাহে অতিষ্ঠ জনজীবন। বৃষ্টির জন্য দেশের বিভিন্ন স্থানে ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। অসহনীয় গরম আর অনাবৃষ্টি থেকে মুক্তি কামনায় এবার রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেইটে ইসতিসকার আদায় করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সোয়া ১১টার দিকে শত শত মুসল্লি এই নামাজে অংশ নেন। নামাজে ইমামতি করেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম মুফতি মিজানুর রহমান। নামাজের পর করা বিশেষ মোনাজাতে অনাবৃষ্টি ও গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করা হয়।

এদিন দেশের বিভিন্ন জেলায়ও বৃষ্টির জন্য নামাজ আদায় করা হয়। সকাল ৯টায় চাঁদপুর শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ইসতিসকার আদায় করা। এরপর দুপুরে মানিকগঞ্জে পৌরসভার শহীদ তিতুমীর একাডেমিক প্রাঙ্গনে শতশত মুসল্লিরা বৃষ্টির জন্য খোলা আকাশের নিচে ইসতিসকার নামাজ আদায় করেন। এ ছাড়া কক্সবাজারের ঐতিহ্যবাহী হাশেমিয়া কামিল মাদ্রাসা মাঠে ও বান্দরবানের ঈদগাঁহ মাঠে বৃষ্টির আশায় এই নামাজ অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

এর আগে, বুধবার (২৪ এপ্রিল) সকালে কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে ৪০০ মুসল্লি সালাতুল ইসতিসকার আদায় করেন। এ ছাড়া জয়পুরহাটের কালাইয়ে কালাই আহলে হাদিস কেন্দ্রীয় ঈদগাহ মাঠে খোলা আকাশের নিচে এবং নরসিংদী সদর উপজেলার ঐতিহাসিক গাবতলী ঈদগাহ মাঠে এই নামাজ আদায় করা হয়।

বিজ্ঞাপন

এর আগে, মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ১০টায় খুলনা ও চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ (সালাতুল ইসতিসকার) আদায় করেন মুসল্লিরা।

আরও পড়ুন: খুলনা-চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

এদিকে দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আগামী ৭২ ঘণ্টা অব্যাহত থাকতে পারে বলে আজ ফের নতুন করে হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন