বিজ্ঞাপন

রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারও চলবে ক্লাস

April 25, 2024 | 6:01 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সারাদেশে তীব্র তাপপ্রবাহের মধ্যেই রোববার (২৮ এপ্রিল) থেকে শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস শুরু হচ্ছে। এ ছাড়া, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ৪ মে থেকে শনিবারেও শ্রেণি কার্যক্রম চালু রাখার পরিকল্পনা নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

দেশের বিভিন্ন অঞ্চল জুড়ে চলছে তীব্র তাপপ্রবাহ। এই প্রেক্ষাপটে টানা সপ্তাহ জুড়ে তাপপ্রবাহের সতর্কবার্তা বা ‘হিট অ্যালার্ট’ জারি করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। সর্বশেষ আজও এই সতর্কবার্তা জারি করা হয়। এই সতর্কবার্তা অব্যাহত থাকবে আগামী তিন দিন। এ অবস্থায় ২৮ এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সবধরনের প্রস্তুতি নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, আবহাওয়ার বর্তমান পরিস্থিতি দেশের সব অঞ্চলে সমান নয়। সেজন্য ২৮ এপ্রিল থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরুর সবরকমের প্রস্তুতি নেওয়া হচ্ছে। তবে বিদ্যালয় খুললেও শিক্ষার্থীদের শ্রেণি কক্ষের বাইরের কার্যক্রম থেকে বিরত রাখা হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে। আর পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ৪ মে (শনিবার) থেকে শ্রেণি কার্যক্রম চালু রাখার পরিকল্পনা আছে শিক্ষা মন্ত্রণালয়ের।

এর আগে, গত ২০ এপ্রিলে তীব্র তাপপ্রবাহের কারণে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের অধীন সব স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়। এই ছুটি শেষ হচ্ছে আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল)। আগামীকাল (২৬ শুক্রবার) ও শনিবার (২৭ এপ্রিল) সাপ্তাহিক ছুটি বাদে রোববার (২৮ এপ্রিল) খুলবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন