বিজ্ঞাপন

‘গল্প-সংক্ষেপ’ পেলো সেরা স্বল্পদৈর্ঘ্য ছবির পুরস্কার

December 17, 2018 | 3:49 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

দেশীয় চলচ্চিত্রের বিকাশ ও উন্নয়ন এবং সুষ্ঠু ও নির্মল চলচ্চিত্র আন্দোলনে বাংলাদেশ শিল্পকলা একাডেমি গুরুত্বপূর্ণ কর্মসূচি পালন করে চলেছে। শিল্প সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক-মূল্যবোধ সম্পন্ন জাতি গঠনে চলচ্চিত্রের ভূমিকা অপরিসীম। চলচ্চিত্রের সেই গুরুত্ব অনুধাবন করেই বাংলাদেশ শিল্পকলা একাডেমি ৮ থেকে ১৫ ডিসেম্বর- আটদিনব্যাপী একযোগে ৬৪টি জেলায় আয়োজন করে ‘বাংলাদেশ স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উৎসব ২০১৮’।


আরও পড়ুন :  জুটি বাঁধছেন টাইগার-সারা!


স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উভয়ক্ষেত্রে পৃথকভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্মাতা এবং বিশেষ জুরি পুরস্কার প্রদান করা হয়েছে।

বিজ্ঞাপন

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার পেয়েছে স্বজন মাঝি ও অসীম সরকার নির্মিত ‘গল্প-সংক্ষেপ’, যৌথভাবে শ্রেষ্ঠ নির্মাতার পুরস্কার পেয়েছেন ‘ঘ্রাণ’ চলচ্চিত্রের জন্য এস.এম কামরুল আহসান এবং ‘কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দি’ চলচ্চিত্রের জন্য তাসমিয়াহ্ আফরিন মৌ। ‘ইতিবৃত্ত কিংবা বাস্তবতার পুররারম্ব’ চলচ্চিত্রের জন্য বিশেষ জুরি পুরস্কার পেয়েছেন মাহমুদ হাসান।

প্রামাণ্য চলচ্চিত্র বিভিাগে শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মো. আমিনুল হক নির্মিত ‘অপারেশন জ্যাকপট’, শ্রেষ্ঠ নির্মাতা পুরস্কার পেয়েছেন ‘পুতুল পুরান’ চলচ্চিত্রের জন্য ঝুমুর আসমা জুঁই। বিশেষ জুরি পুরস্কার পেয়েছে ফরিদ আহমেদ নির্মিত ‘লাল সবুজের দীপাবলী’ প্রামাণ্যচিত্রটি।

স্বল্পদৈর্ঘ্য ও প্রামাণ্য চলচ্চিত্র উভয়ক্ষেত্রে পৃথকভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কারের অর্থমূল্য ১ লক্ষ টাকা, শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্মাতা ৫০ হাজার টাকা ও বিশেষ জুরি পুরস্কার ২৫ হাজার টাকা।

বিজ্ঞাপন

১৫ ডিসেম্বর একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে উৎসবের সমাপনী দিনে পুরস্কার ঘোষণা করা হয় এবং উৎসবে অংশগ্রহণকারী চলচ্চিত্রের সকল নির্মাতাদের সনদপত্র প্রদান করা হয়।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চলচ্চিত্রকার সৈয়দ সালাহউদ্দিন জাকী, মোরশেদুল ইসলাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. ফাহমিদুল হক। একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী’র সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন একাডেমির সচিব ও নাট্যকলা বিভাগের পরিচালক মো. বদরুল আনম ভূঁইয়া।

সারাবাংলা/পিএ/আরএসও


আরও পড়ুন :

আইয়ুব বাচ্চু স্মরণে আসিফের গান

নাট্যকার মান্নান হীরা হাসপাতালে


আরও দেখুন :  একজন আমজাদ হোসেন [ভিডিও স্টোরি]

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন