বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনায় কমান্ডোদের অভিযান

February 24, 2019 | 8:19 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযায়ী সেনা কমান্ডোরা চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান পরিচালনা করেছে বলে জানিয়েছেন অভিযানের নেতৃত্বে থাকা এয়ার ভাইস মার্শাল মুফিদুল আলম।

আরও পড়ুন- শাহ আমানতে অস্ত্রধারী আটক

তিনি বলেন, অস্ত্রধারী ছিনতাইকারী বিমানটিকে জিম্মি করার সঙ্গে সঙ্গেই প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিষয়টি জানানো হয়। সেখান থেকেই অভিযানের নির্দেশনা আসে। সেই অনুযায়ী আমরা কাজ করেছি।

বিজ্ঞাপন

আরও পড়ুন- শাহ আমানতের পরিস্থিতি নিয়ন্ত্রণে, অভিযানের প্রস্তুতি

রোববার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওই উড়োজাহাজে অভিযান চালানোর পর গণমাধ্যমকে এসব কথা বলেন তিনি।

আরও পড়ুন- চট্টগ্রাম বিমানবন্দরে সন্ত্রাসীর কবলে বিমানের উড়োজাহাজ!

বিজ্ঞাপন

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মুফিদুল আলম বলেন, অস্ত্রধারী ওই ব্যক্তি এক পর্যায়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার দাবি জানায় আমাদের কাছে। তবে সেনা কমান্ডোদের বিশেষ অভিযানে অস্ত্রধারী ছিনতাইকারী পরাভূত হয়েছে। অভিযানে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

আরও পড়ুন- ২ কেবিন ক্রু জিম্মি!

মফিদুর রহমান জানান, সেনাবাহিনীর বিশেষ একটি কমান্ডো টিম এবং র‌্যাব, পুলিশ ও এপিবিএন সদস্যরা সম্মিলিতভাবে এই অভিযান চালায়। অভিযানে উড়োজাহাজে আটকা পড়া কেবিন ক্রু দু’জনকে উদ্ধার করা হয়েছে। উড়োজাহাজে আর কোনো যাত্রী জিম্মি নেই। এখন পরিস্থিতি স্বাভাবিক।

এর আগে, রোববার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা পৌনে ৬টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওই ফ্লাইট জরুরি অবতরণ করে শাহ আমানত বিমানবন্দরে। দায়িত্বশীল সূত্রে জানা যায়, অস্ত্রধারী একজন উড়োজাহাজটি ছিনতাইয়ের চেষ্টা করেছেন। ওই ফ্লাইটের যাত্রীরা সবাই বেরিয়ে এলেও দু’জন কেবিন ক্রু ভেতরে আটকা পড়েন। এসময় উড়োজাহাজটি ঘিরে রাখে পুলিশ, র‌্যাব, এপিবিএনসহ আইনশৃঙ্খলা বাহিনী।

বিজ্ঞাপন

আরও পড়ুন- সন্ত্রাসীর কবলে বিমানের উড়োজাহাজ (ছবিতে)

পরে ঘটনাস্থলে পৌঁছায় বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিশেষ কমান্ডো টিম। সেখানে পুলিশ, র‌্যাব, এপিবিএনসহ সশস্ত্র বাহিনীর সদস্যদের নিয়ে সম্মিলিত অভিযান চালানো হয় উড়োজাহাজটিতে।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ১৪৩ জন যাত্রী নিয়ে বিমানটি ছেড়ে যায়। এর মধ্যে ৮৬ জন ছিলেন দুবাইগামী যাত্রী। বাকিরা অভ্যন্তরীণ যাত্রী, যাদের চট্টগ্রামে নামার কথা ছিল। বিমানটির যাত্রী বহনের ক্ষমতা ১৬২ জন।

সারাবাংলা/আইই/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন