বিজ্ঞাপন

অর্ধেক ফিট থাকলেই নেমে যাবেন কোহলি

August 14, 2018 | 2:42 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুইটি ম্যাচেই হেরেছে সফরকারী ভারত। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে হোয়াইটওয়াশের শঙ্কাও ঘিরে ধরেছে টিম ইন্ডিয়াকে। এদিকে, পিঠের ইনজুরিতে পড়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তবে, অর্ধেক ফিট হলেও তৃতীয় টেস্টে টস করতে নামবেন কোহলি।

লর্ডসে দ্বিতীয় ম্যাচ জয়ের পর ইংলিশ অধিনায়ক জো রুট বলেছেন, সফরকারীদের ৫-০তে হোয়াইটওয়াশ করা অসম্ভব নয়। সেটার লক্ষ্যে আমরা এগিয়ে যাব। কিন্তু সতর্কও থাকতে হবে আমরা যেন অতিরিক্ত আত্মবিশ্বাসী না হয়ে উঠি। আর এমন হুঙ্কারে কোহলি জানিয়েছেন, প্রয়োজনে অর্ধেক ফিট হয়েই মাঠে নামবেন। দুই ম্যাচ হারের পর যে সমালোচনা শুরু হয়েছে, সবকিছুর জবাব মাঠেই দেবেন ব্যাট হাতে।

লর্ডসে দ্বিতীয় টেস্টে ভারতীয় ব্যাটিং লাইনআপকে নিয়ে ছেলেখেলা করেছে ইংলিশ বোলাররা। এরই মধ্যে ব্যাটিংয়ের সময় পিঠের পুরোনো ইনজুরি মাথাচাড়া দিয়ে উঠে কোহলির। মাঠেই ব্যথায় তিনি শুয়ে পড়েন। ফিজিও প্যাট্রিক ফারহাতের পরামর্শ শুনে মুঠো করা হাত দিয়ে হতাশায় দু’বার মাটিতে মারতে দেখা যায় কোহলিকে। এমন দৃশ্যে ভারতীয় ক্রিকেট প্রেমীদের আতঙ্ক আরও বেড়ে উঠেছে। কোহলি সম্পূর্ণ ফিট না থাকা মানে ভারতের মনোবলও বিরাট ধাক্কা খাবে।

বিজ্ঞাপন

কোহলি গণমাধ্যমে জানান, পিঠের এই যন্ত্রণা প্রথম অনুভব করেছি দক্ষিণ আফ্রিকায়। ব্যথা হচ্ছিল বলে একটি টি-টোয়েন্টি ম্যাচে বিশ্রামে ছিলাম। পুরোনো ইনজুরিতে যদি আমি শতভাগ ফিট হয়ে উঠতে না পারি, ৫০ শতাংশ ফিটনেস নিয়েই খেলতে নামবো। আপাতত দু’তিন দিন পুরোপুরি বিশ্রামে থাকব।

নটিংহ্যামে আগামী ১৮ আগস্ট শুরু হবে ভারত-ইংল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্ট। বার্মিংহ্যামে প্রথম টেস্টে ভারত হেরেছিল ৩১ রানের ব্যবধানে। আর লর্ডসে টিম ইন্ডিয়া হেরেছিল ইনিংস ও ১৫৯ রানের বিশাল ব্যবধানে। ২-০ তে এগিয়ে আছে স্বাগতিক ইংলিশরা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন