বিজ্ঞাপন

চট্টগ্রামে এবার গুড়িয়ে দেওয়া হচ্ছে মাদকের আখড়া ‘শহীদ কলোনি’

June 20, 2018 | 5:18 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: নগরীকে মাদক মুক্ত করতে এবার গুড়িয়ে দেওয়া হচ্ছে ‘শহীদ কলোনি’। এটিও মাদকের বড় আখড়া। অভিযানের প্রথমদিনে আখড়ার প্রায় ১শ’ স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়েছে।

বুধবার (২০ জুন) দুপুর ১২টার দিকে চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানার নিউ শহীদ কলোনিতে অভিযান শুরু করে পুলিশ। এতে রেলওয়ে, চট্টগ্রাম সিটি করপোরেশন এবং ফায়ার সার্ভিসও ছিল।

আকবর শাহ থানার পরিদর্শক (তদন্ত) উৎপল বড়ুয়া সারাবাংলাকে বলেন, বিশাল মাদকের আখড়ার সব স্থাপনা একদিনে উচ্ছেদ সম্ভব না। প্রথমদিনে আমরা প্রায় এক শ’ মতো ঘর উচ্ছেদ করেছি। আরও ৪-৫ শ’ ঘর আছে। সেগুলো পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে।

বিজ্ঞাপন

নগর পুলিশের ডবলমুরিং জোনের সহকারী কমিশনার আশিকুর রহমান সারাবাংলাকে জানান, রেলওয়ের মালিকানাধীন প্রায় ১০ কিলোমিটার জায়গা দখল করে গড়ে ওঠা ‘শহীদ কলোনি’ এখন মাদক আস্তানা হয়ে উঠেছে। বাঁশের বেড়া ও টিনের ছাউনি দিয়ে তৈরি করা প্রতিটি ঘরই একেকটি মাদক বিক্রয়কেন্দ্র। মদ, গাঁজা, ইয়াবা, ফেনসিডিল সব পাওয়া যায় সেখানে। মাদক সেবনের আসরও বসে।

স্থানীয় কাউন্সিলর জহুরুল আলম জসিম সারাবাংলাকে বলেন, মনির নামে এক মাদক বিক্রেতার নেতৃত্বে সমস্ত কার্যক্রম পরিচালিত হয়। সিন্ডিকেট করে এরা মাদক বিক্রি করে। আমরা জনপ্রতিনিধি, স্থানীয়রাও তাদের কাছে অসহায়।

বিজ্ঞাপন

এর আগে গত মাসে চট্টগ্রাম নগরীর আইস ফ্যাক্টরি রোডে আরেকটি বড় মাদকের আস্তানা বরিশাল কলোনি গুড়িয়ে দেয় পুলিশ।

সারাবাংলা/আরডি/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন