বিজ্ঞাপন

চবি ক্যাম্পাসে ফের মারামারি, আহত ২

February 23, 2019 | 7:45 pm

।। চবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের নেতাকর্মীরা বিভক্ত হয়ে আবারও মারামারি করেছে। এতে দুজন ছাত্র আহত হয়েছেন। শনিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল থেকে ক্যাম্পাসে চরম উত্তেজনা বিরাজ করছে।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে সোহরাওয়ার্দ্দী হলের সামনে এই সংঘাতের ঘটনা ঘটেছে।

আহতরা হলেন- ফরেস্ট্রি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের সৈয়দ করিম মুগ্ধ এবং ইংরেজি বিভাগের ২০১৭-১৮ সেশনের রফিকুল ইসলাম।

বিজ্ঞাপন

ছাত্রলীগের নেতাকর্মীরা জানিয়েছেন, শাটল ট্রেনে ছাত্রলীগের বগিভিত্তিক বিভিন্ন গ্রুপের কর্মীরা পরস্পর বিভক্ত হয়ে মারামারিতে জড়িয়েছে। এসব গ্রুপের মধ্যে আছে- সিক্সটি নাইন, উল্কা, একাকার, ভিএক্স, রেড সিগন্যাল ও বাংলার মুখ।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারি সার্কেল) আবদুল্লাহ আল মাসুম সারাবাংলাকে বলেন, ‘নিশান নামে ছাত্রলীগের এক নেতাকে অপহরণের জেরে মারামারি হয়েছে। এতে দুজন আহত হয়েছে। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ক্যাম্পাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর লিটন মিত্র সারাবাংলাকে বলেন, ‘ঘটনা শুনে পুলিশকে অবহিত করা হয়েছে। পুলিশ মোতায়েনের পর পরিস্থিতি শান্ত আছে।’

বিজ্ঞাপন

শুক্রবার রাতে চট্টগ্রাম নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি আলমগীর টিপুর বিয়ের অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠান থেকে রাত পৌনে ১১টার দিকে বের হওয়ার পর নগরীর লালখান বাজার মোড় থেকে ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহসভাপতি গোলাম রসুল নিশানকে তুলে নিয়ে যাওয়া হয়। রাত সাড়ে ১২টার দিকে নিশানের অনুসারী নেতাকর্মীরা তাকে নগরীর ঝাউতলা রেলস্টেশনের পাশে পাহাড় থেকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

নিশানের অনুসারীদের অভিযোগ, তাকে তুলে নিয়ে মারধর করেছে বগিভিত্তিক গ্রুপ ‘সিক্সটি নাইন’র নেতা মনসুর আলম ও আবু তোরাব পরশ এবং তাদের অনুসারীরা।

নিশান ছাত্রলীগের শাটল ট্রেনের বগিভিত্তিক গ্রুপ ‘উল্কা’র নেতা। তাকে অপহরণের খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে রাতেই উল্কা-গ্রুপের নেতাকর্মীরা জিরো পয়েন্ট ও এক নম্বর ফটকের সামনে অবস্থান নেয়। এসময় সড়ক অবরোধ করা হলেও আধাঘন্টা পর পুলিশ গিয়ে তাদের তুলে দেয়।

এরপর জিরো পয়েন্ট এলাকায় ফিরে উল্কা ও সিক্সটি নাইন গ্রুপের নেতাকর্মীরা ধাওয়া পাল্টা-ধাওয়া এবং ইট-পাটকেল নিক্ষেপে জড়ায়। এতে কমপক্ষে ১২ জন আহত হন।

বিজ্ঞাপন

এরপর শনিবার দুপুর দেড়টার দিকে শাহজালাল ছাত্রাবাসের সামনে আবারও উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় এক দফা ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে।

সারাবাংলা/আরডি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন