বিজ্ঞাপন

ব্রাজিলের আগে ইরাকের মুখোমুখি আর্জেন্টিনা

September 18, 2018 | 3:11 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

আগামী অক্টোবরে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা। ১৬ অক্টোবর সৌদি আরবের রিয়াদে লড়বে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল এবং দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তার আগে ইরাকের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। আর্জেন্টিনার শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, ব্রাজিলের মুখোমুখি হওয়ার আগে মিশরের বিপক্ষে একটি ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। তবে সেটা এখনও নিশ্চিত করা হয়নি।

শিগগিরই আর্জেন্টিনা-মিশর ম্যাচের সূচি জানানো হবে। সম্ভাব্য তারিখ ধরা হয়েছে ১১ অক্টোবর। তার আগে ইরাকের বিপক্ষে ম্যাচের সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ১২ অক্টোবর রিয়াদে আর্জেন্টিনার মুখোমুখি হবে ইরাক। বর্তমান ফিফা র‌্যাংকিংয়ে ইরাকের অবস্থান ৮৯তম। দলটির কোচের দায়িত্বে আছেন স্রেকো কাতান্স। তিনি যুগোস্লাভিয়া এবং পরে স্লোভেনিয়ার হয়ে খেলেছিলেন।

এরই মধ্যে লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, ডি মারিয়া, গঞ্জালো হিগুয়েনকে ছাড়াই বিশ্বকাপের পর মাঠে নেমেছিল আর্জেন্টিনা। নতুন কোচ লিওনেল স্কালোনির ছাত্ররা গুয়াতেমালা আর কলম্বিয়ার বিপক্ষে হারেনি। গুয়েতামালার বিপক্ষে ৩-০ গোলে জেতার পর কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল আর্জেন্টিনা। গুয়েতামালার বিপক্ষে গোল করেছিলেন গঞ্জালো মার্টিনেজ, জিওভানি লো সেলসো আর জিওভানি সিমিওনে।

বিজ্ঞাপন

আর্জেন্টাইন কোচ স্কালোনির হাতে সময় নেই, আগামী অক্টোবরে শিষ্যদের নিয়ে নামতে হবে মিশর, ইরাক আর ব্রাজিলের বিপক্ষে। পরের মাসের এই তিন ম্যাচকে সামনে রেখে এরই মধ্যে দল গোছানোর কাজ শুরু করে দিয়েছেন আর্জেন্টিনার কোচ। আবারো দলে দেখা যেতে পারে মেসি, আগুয়েরো আর ডি মারিয়াকে। আর্জেন্টাইন সংবাদমাধ্যমে এমনটাই জানানো হচ্ছে। আগামী ২১ সেপ্টেম্বর আসন্ন তিন ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা করবেন স্কালোনি। সেই স্কোয়াডে রাখা হতে পারে নিকোলাস অটামেন্ডি, এদুয়ার্দো সালভিও আর গ্যাব্রিয়েল মার্কাডোকে। যদিও গত দুই ম্যাচের স্কোয়াডে ছিলেন সালভিও এবং মার্কাডো। তবে, ম্যাচের ঠিক আগে দুজনই ইনজুরিতে ছিটকে যান। শেষ সময়ে ইনজুরিতে ছিটকে যাওয়া আরেক তারকা লাউতারো মার্টিনেজকেও আগামী স্কোয়াডে রাখা হবে বলে জানায় গণমাধ্যমগুলো।

স্কালোনির দলে ডাক পড়তে পারে গঞ্জালো মার্টিনেজ এবং ফ্রাঙ্কো কার্ভির। এছাড়া, আর্জেন্টাইন তারকা মাউরো ইকার্দিকেও রাখা হবে স্কোয়াডে। অবাক করার মতো হলেও আর্জেন্টাইন গণমাধ্যমে জানানো হচ্ছে, মিশর, ইরাক আর ব্রাজিলের বিপক্ষে ম্যাচের স্কোয়াডে রাখা হবে না হিগুয়েনকে।

আগামী ১১ অক্টোবর মোহামেদ সালাহদের মিশরের বিপক্ষে মাঠে নামার কথা আর্জেন্টিনার। ১২ অক্টোবর ইরাক আর ১৬ অক্টোবর পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের মুখোমুখি হবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তিনটি ম্যাচই হবে সৌদি আরবে।

বিজ্ঞাপন

গত বিশ্বকাপের বাছাইপর্বে দুইবার মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-ব্রাজিল। ২০১৫ সালের নভেম্বরে দশজনের ব্রাজিলের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা। আর ২০১৬ সালের নভেম্বরে আর্জেন্টিনাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছিল ব্রাজিল।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন