বিজ্ঞাপন

হামলাকারী ছাত্রলীগ নেতাকর্মীদের গ্রেফতারের দাবি ছাত্রজোটের

July 4, 2018 | 4:52 pm

।। ঢাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাবি: কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছে প্রগতিশীল ছাত্রজোট। বুধবার (৪ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে তারা এই দাবি জানান।

প্রগতিশীল ছাত্রজোটের সংবাদ সম্মেলন থেকে হামলায় জড়িতদের বিচার দাবিতে আগামী ১২ জুলাই মশাল মিছিলের ঘোষণা দেওয়া হয়।

এছাড়া তারা আগামী ৮ জুলাই সন্ত্রাস ও দখলদারিত্ব বন্ধ ও শিক্ষার গণতান্ত্রিক পরিবেশের দাবিতে বেলা ১২টায় কেন্দ্রীয়ভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যকে স্মারকলিপি ও সারা দেশের বিশ্ববিদ্যালয়-কলেজের উপচার্য-অধ্যক্ষ বরারব স্মারকলিপি দেবে। ১৫ জুলাই কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির দাবিতে প্রধানমন্ত্রী বরাবরও স্মারকলিপি দেওয়া হবে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি নাঈমা খালেদ মনিকা, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি জিএম জিলানী শুভ, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবল কবীর, ছাত্র ঐক্য ফোরামের যুগ্ম আহ্বায়ক সরকার আল ইমরান প্রমুখ। সাতটি বাম ছাত্র সংগঠন নিয়ে প্রগতিশীল ছাত্রজোট গঠিত।

লিখিত বক্তব্যে বলা হয়, ‘ছাত্রলীগ ক্যাম্পাসগুলোতে লাটিসোটা, রড, চাপাতি দিয়ে শিক্ষার্থীদের ওপর শারিরীক আক্রমণ-নিপীড়ন করে শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নষ্ট করে চলেছে। তারা মত প্রকাশের সাংবিধানিক স্বাধীনতার ওপর আক্রমণ করে শাস্তিযোগ্য অপরাধ করে চলেছে। কিন্তু প্রশাসন নিশ্চুপ ভূমিকা পালন করছে ও হামলাকারীদের পক্ষে সাফাই গাইছে। যা প্রশাসনের মেরুদণ্ডহীন দলীয় দাসত্বের পরিচয়কে স্পষ্ট করে।’

সংবাদ সম্মেলনে শেষে সংগঠনের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন