বিজ্ঞাপন

সিপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন আফ্রিদি

August 8, 2018 | 7:11 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্ব ক্রিকেটের ফেরীওয়ালা খ্যাত পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদিকে এবার ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) জমজমাট আসরে দেখা যাবে না। হাঁটুর ইনজুরির কারণে আসন্ন এই টুর্নামেন্ট থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন বুমবুম আফ্রিদি। জ্যামাইকা তালাওয়াশের হয়ে এই মৌসুমে খেলার কথা ছিল তার।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) গত আসরে খেলতে গিয়ে হাঁটুর ইনজুরিতে পড়েন আফ্রিদি। করাচি কিংসের হয়ে খেলতে গিয়ে গত মার্চে ইনজুরিতে পড়া পাকিস্তানের সিনিয়র এই অলরাউন্ডার জ্যামাইকার হয়ে এবার খেলবেন না বলে নিশ্চিত করেছেন।

টুইটারে আফ্রিদি জানান, পুরোনো হাঁটুর ইনজুরি মাথাচাড়া দিয়ে উঠেছে। আমার আরও কয়েকদিন বিশ্রাম প্রয়োজন। ফলে এই মৌসুমের সিপিএলে জ্যামাইকার হয়ে নামা হচ্ছে না। বাড়িতে বসেই আমি দলকে সমর্থন দিয়ে যাব। ইমাদ ওয়াসিম আমার জায়গা পূরণে সফল হবে বলে আমি বিশ্বাস করি।

বিজ্ঞাপন

গত মার্চে ইনজুরি পড়লেও মাঠে ফিরেছিলেন আফ্রিদি। গত জুলাইয়ে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের ছয়টি ম্যাচ খেলেছিলেন। এর আগে গত মে মাসে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের বিপক্ষে আইসিসি বিশ্ব একাদশের হয়ে খেলেছিলেন।

গত বছর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও বিশ্বব্যাপী ঘরোয়া টি-টোয়েন্টির ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্লাবে খেলছেন আফ্রিদি। টুইটের মাধ্যমে তিনি আরও যোগ করেন, খুব শিগগিরই আমি দুবাইয়ে যাব চিকিতসকের সঙ্গে সাক্ষাত করতে। আমার হাঁটু পুরোপুরি ভালো হয়নি। হয়তো আরও ৩-৪ সপ্তাহ সময় লাগবে। আশা করছি এরপর পুরোদমে আবারো ক্রিকেটে ফিরতে পারবো। সকলের কাছে দোয়া চাইছি।

জ্যামাইকায় এবার তিনি সতীর্থ হিসেবে ইমাদ ওয়াসিম ছাড়াও পেতেন আন্দ্রে রাসেল, ডেভিড মিলার, রস টেইলর, রভম্যান পাওয়েল, স্যামুয়েল বদ্রি, কেমার রোচ, অ্যান্ড্রি ম্যাকার্থি, ক্রিসমার সান্তোকি, জনসন চার্লস, স্টিভেন টেইলরদের।

বিজ্ঞাপন

পাকিস্তানের জার্সিতে আফ্রিদি ২৭ টেস্ট, ৩৯৮ ওয়ানডে আর ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ঘরোয়া কিংবা ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি মিলিয়ে এই ফরম্যাটে তিনি খেলেছেন ২৭৫ ম্যাচ। তার নামের পাশে ৩৯০৪ রানের পাশাপাশি উইকেট ৩০১টি।

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন