বিজ্ঞাপন

এমপি-মন্ত্রীরাও আইনের ঊর্ধ্বে নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

December 29, 2017 | 5:12 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

এ বছর সফলতার সাথে ভয়াবহ জঙ্গি ও সন্ত্রাসবাদ মোকাবিলা করেছি আমরা । তবে  নতুন বছর হবে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত একটি আলোকিত বাংলাদেশ। শুক্রবার  রাজধানীর মগবাজারে একটি মসজিদের দলিল হস্তান্তর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন,  প্রধানমন্ত্রীর ডাকে সারা দিয়েছে সারা দেশের দেশের মানুষ। জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে তারা। দেশের মানুষ বুঝে গেছে জঙ্গি ও সন্ত্রাসবাদ দেশে ষড়যন্ত্রের অংশ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশিক্ষণ দিয়েছি। নিরাপত্তায় নিয়োজিত ও গোয়েন্দা বাহিনী অত্যন্ত তৎপর। তাদের লোকবল বাড়ানো হয়েছে। তারা জীবনের ঝুঁকি নিয়ে কর্তব্য পালনে তৎপর আছে। আশা করছি, আগামী বছরটি আরও সুন্দর হবে। আমরা আলোকিত বাংলাদেশ দেখতে পাব।

বিজ্ঞাপন

আদালতে হাজিরা দেয়ার নাম করে সাবেক প্রধানমন্ত্রী ও তার দল শো ডাউন দিচ্ছেন, নাগরিক ভোগান্তি তৈরি করছেন বলেও অভিযোগ করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের এমপি মন্ত্রীরাও আইনের ঊর্ধ্বে নয়। তিনি (খালেদা জিয়া) সাবেক প্রধানমন্ত্রী হতে পারেন। কিন্তু জনভোগান্তি তৈরি করতে তো পারেন না। আশা করছি তার শুভ বুদ্ধি উদয় হবে। তিনি ও তার দল এ ভোগান্তি থেকে দেশের মানুষকে মুক্তি দেবেন।

ময়মনসিংহে থানা হেফাজতে নারীকে উলঙ্গ করে নির্যাতনের অভিযোগে দায়েরকৃত মামলায় ওসিসহ অভিযুক্ত কয়েকজনের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। এ ব্যাপারে মন্ত্রণালয় কোনো তদন্ত কিংবা পদক্ষেপ নেবে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। আমরা যেটা জেনেছি ওই নারীর কাছে কিছু অবৈধ মালামাল ছিল। পুলিশ তা জব্দসহ ওই নারীকে গ্রেফতার করে। এ কারণে তিনি পুলিশের বিরুদ্ধে মামলা দিয়েছেন কিনা তা তদন্তের বিষয়। অভিযোগ তদন্ত করে দেখা হবে। সত্যতা মিললে অবশ্যই  ব্যবস্থা নেয়া হবে।
সারাবাংলা/ইউজে/জেডএফ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন