বিজ্ঞাপন

১ জানুয়ারি পর্যন্ত জামিনে থাকবেন জাফরুল্লাহ চৌধুরী

December 20, 2018 | 9:14 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ‘মাছ চুরির’ মামলায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ ৪ জনের জামিন আগামি ১ জানুয়ারি পর্যন্ত বর্ধিত করেছেন আদালত।

শুনানি শেষে বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বিকেলে ঢাকার জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন এ আগাম আদেশ দেন। সেই সঙ্গে জামিন শুনানি জন্য আগামী ১ জানুয়ারি দিনও নির্ধারণ করেন।

এ মামলায় অপর তিন আসামি হলেন, গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক সাইফুল ইসলাম শিশির ও সহরেজিস্ট্রার গোলাম মোস্তফা।

বিজ্ঞাপন

এদিন আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন আসামিরা।

উল্লেখ্য, গত ২৫ অক্টোবর আসামিরা আত্মসমর্পণ করলে হাইকোর্ট তাদের ৮ সপ্তাহের জন্য জামিন মঞ্জুর করেন। ওই সময়ের মধ্যে ঢাকার জেলা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। আগামী ২৩ ডিসেম্বর আসামিদের জামিনের মেয়াদ শেষ হবে। তাই বৃহস্পতিবার তারা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। তবে বর্তমানে নিম্ন আদালতে অবকাশকালীন ছুটি থাকায় আদালত এ আদেশ দিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, ‘গণস্বাস্থ্য কেন্দ্রের ১৯ দশমিক ৬৩ শতাংশ জায়গার ক্রয়সূত্রে মালিক ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ আসামিরা দীর্ঘদিন থেকে অবৈধভাবে সেই জমি দখল করে জমিতে অনধিকার প্রবেশ করে লোকজন দিয়ে জমিতে থাকা মাছ চুরি করিয়েছেন।’

বিজ্ঞাপন

গত ২৪ অক্টোবর কাজী মহিবুর রব নামে এক ব্যক্তি আশুলিয়া থানায় মামলাটি করেন।

ড. জাফরুল্লাহ চৌধুরী বিরুদ্ধে সবগুলো মামলায় তিনি হাইকোর্ট থেকে জামিনে রয়েছেন।

সারাবাংলা/এআই/এমআই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন