বিজ্ঞাপন

বিফলে যায়নি সাব্বিরের ফিফটি

February 25, 2019 | 8:53 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

এক সপ্তাহও হয়নি স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছেন সাব্বির রহমান। দেশে ফিরে সেই তিনিই ঢাকা প্রিমিয়ার লিগের ২০১৮-১৯ মৌসুমের প্রথম ম্যাচেই করলেন ফিফটি। ৫ চার ও দুই ছক্কা ৪৩ বলে খেলেছেন ৫৮ রানের ইনিংস। তার ওই ইনিংসে ভর করেই ডিপিএল টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৭ উইকেটে ১৫০ রানের সংগ্রহ পায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আবাহনী।

যা টপকাতে গিয়ে ৭ উইকেটে ১২৫ রানে থামে ব্রাদার্সের ইনিংস। ম্যাচ শেষে ২৫ রানের জয় ধরা দিয়েছে আকাশী নীল শিবিরে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিবারাত্রির ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে সাব্বিরের ৫৮ ও জাহিদ জাভেদের ৩৩ বলে ৪৪ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫০ রানের সংগ্রহ পায় আবাহনী লিমিটেড। মাঝে দলপতি মোসাদ্দেক হোসেন সৈকত করেন ২৩ রান।

বিজ্ঞাপন

ব্রাদার্সের হয়ে বল হাতে মেহেদি হাসান, রনি হোসেন ২টি করে, হাবিবুর রহমান, শাখাওয়াত হোসেন ও মোহাম্মদ শাহজাদ নিয়েছেন ১টি করে উইকেট।

জবাবে জয়ের জন্য ১৫১ রানের লক্ষ্যে খেলতে নামা ব্রাদার্স ১ রান তুলতেই ফজলে রাব্বিকে (০) হারায়। দ্বিতীয় উইকেটে মিজানুর রহমানের সঙ্গে দলের হাল ধরেন ইয়াসির আলী। ৬৬ রানের জুটি গড়ে তাপস ঘোষের বলে সাব্বিরের হাতে ক্যাচ তুলে দিয়ে ব্যক্তিগত ৩০ রানে ফিরে যান উইকেটে থিতু হওয়া মিজানুর।

মিজানুরের বিদায়ে তৃতীয় উইকেট জুটিতে ইয়াসিরের সঙ্গে দৃঢ় ব্যাটিংয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিতে সচেষ্ট হয়েছিলেন অধিনায়ক শরিফুল্লাহ। হয়নি, ব্যক্তিগত ৪১ রানে সাব্বিরের স্পিন ঘূর্ণিতে ইয়াসির কাটা পড়লে সেই চেষ্টা ব্যহত হয়। পাঁচে নামা হাবিবুরকে নিয়ে বাকি পথ পাড়ি দিতে চেয়েছিলেন শরিফুল্লাহ। কিন্তু সেপথে বাধ সাধেন সাব্বির। ব্যক্তিগত ৪ রানে হাবিবুরকে ক্লিন বোল্ড করে ব্রাদার্সের জয়ের পথ প্রলম্বিত করেন।

বিজ্ঞাপন

লম্বা পথ সংক্ষিপ্ত করতে ছয়ে নেমে অধিনায়ককে সঙ্গ দিতে চেয়েছিলেন মোহাম্মদ শাহজাদ। হলো না, নাজমুল ইসলাম শান্তর বলে নিজেকে সঁপে দেন আবাহনীর দলপতি মোসাদ্দেক হোসেন সৈকতের তালুতে।

জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ছিল ২৯ রান। উইকেটে থিতু হওয়ার শরিফুল্লার সঙ্গে ছিলেন ৭ এ নামা হামিদুল ইসলাম। ২০তম ওভারে বল হাতে এসেই হামিদুলকে ৮ রানে ফেরান নাজমুল ইসলাম অপু। পরের বলে শূন্য রানে শরিফুলকে ফিরিয়ে দিয়ে হ্যাটট্টিকের মুখোমুখি দাঁড়ান অপু। তবে দলপতি শরিফুল্লাহ তৃতীয় বলটি দেখেশুনে মোকাবেলা করলে তিনি হ্যাটট্রিক বঞ্চিত হন অপু।

শেষ তিন বলে মাত্র ১ রান দেন নাজমুল। তাতে ৭ উইকেটের বিনিময়ে ব্রাদার্সের সংগ্রহ সাকুল্যে দাঁড়ায় ১২৫ রান। ২৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন