বিজ্ঞাপন

৫৬৫ মণ মেয়াদোত্তীর্ণ মাছ-মাংস জব্দ, ৫৬ লাখ টাকা জরিমানা

March 10, 2019 | 10:54 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী ও চানখাঁরপুল এলাকায় খাদ্যে ভেজালবিরোধী অভিযান চালিয়ে দুই প্রতিষ্ঠানকে ৫৬ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) ও নিরাপদ খাদ্য অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই দুই প্রতিষ্ঠান থেকে মেয়াদোত্তীর্ণ ৩২০ মণ মহিষের মাংস ও ২৪৫ মণ মাছ জব্দ করা হয়।

রোববার (১০ মার্চ) দুপুর থেকে রাত ৯টা পর্যন্ত চলা অভিযানে যাত্রাবাড়ীর মাছের আড়ত এলাকায় এসবি গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ প্রতিষ্ঠানের অঙ্গপ্রতিষ্ঠান এসবি কোল্ড স্টোরেজ এবং এসবি গ্রুপ কেয়ার নামের দু’টি প্রতিষ্ঠানকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ৫০ লাখ টাকা জরিমানা করে। এসময় এ প্রতিষ্ঠানের ম্যানেজার সেকান্দার আলীকে এক বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

\

বিজ্ঞাপন

আদালতের নেতৃত্বে থাকা র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম সারাবাংলাকে বলেন, এখান থেকে এক বছর আগের মেয়াদোত্তীর্ণ মাংসও প্যাকেট করে আজকের তারিখ দিয়ে বাজারে ছাড়া হতো। আবার এসব মাছ-মাংস সংরক্ষণ ফ্রিজের পাশেই রাখা হয়েছে রাসায়নিক কেমিক্যাল, তাও নকল। এসব অপরাধে এ প্রতিষ্ঠানকে জরিমানা এবং ম্যানেজারকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

এদিকে, দুপুরে চানখাঁরপুল এলাকায় নিরাপদ খাদ্য অধিদফতরের অভিযানে গোল্ডেন ফুড প্রসেস নামের একটি প্রতিষ্ঠানকে ৬ লাখ টাকা জরিমানা করেছেন অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট তুষার আহমেদ। সেই সঙ্গে প্রতিষ্ঠানটিকে সিলগালা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তুষার আহমেদ সারাবাংলাকে বলেন, গোল্ডেন ফুড প্রসেস নামের এ প্রতিষ্ঠানটি আচার ও মধুসহ বিভিন্ন পণ্য বাজারজাত করত। কিন্তু এসব পণ্যের কাঁচামাল গুদামে পচে গিয়েছে। গুদাম খুলে দেখা যায়, ব্যাঙ ও টিকটিকি পড়ে আছে সেখানে। তাই প্রতিষ্ঠানটিকে সিলগালা ও জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন