বিজ্ঞাপন

শিল্পী মুস্তাফা মনোয়ার পাচ্ছেন ‘সুলতান পদক ২০১৮’

March 11, 2019 | 5:36 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৪ তম জন্মবার্ষিকী ১০ আগস্ট।  গুণী এই চিত্রশিল্পীকে শ্রদ্ধা জানােতে আয়োজন করা হয়েছে সুলতান মেলা। আর এই মেলার শেষ দিন বাংলাদেশ শিল্পকলা একাডেমি কর্তৃক প্রদান করা হয় সুলতান পদক। এবছর ‘সুলতান পদক ২০১৮’ পাচ্ছেন খ্যাতিমান শিল্পী মুস্তাফা মনোয়ার।

জন্মদিনকে সামনে রেখে প্রতিবছর নড়াইলে সুলতান মেলার আয়োজন করা হয়। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, নড়াইল জেলা প্রশাসন, এস এম সুলতান ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় এবং জেলা শিল্পকলা একাডেমির সহযোগিতায় ৩ মার্চ থেকে শুরু হয়েছে এ বছরের সুলতান মেলা।


আরও পড়ুন :  পর্দায় দেখা মিলবে মাদার তেরেসার


১২ মার্চ মেলার শেষ দিন। আর এই শেষ দিনে প্রখ্যাত শিল্পী মুস্তাফা মনোয়ারের হাতে তুলে দেয়া হবে সুলতান পদক। শিল্পীকে প্রদান করা হবে একটি স্বর্নের মেডেল এবং সনদপত্র।

বিজ্ঞাপন

বিগত বছরগুলোতে বাংলাদেশ শিল্পকলা একাডেমি’র সুলতান পদকপ্রাপ্ত ব্যক্তিরা হলেন শিল্পী কাইয়ুম চৌধুরী, রফিকুন নবী, মর্তুজা বশীর, আমিনুল ইসলাম, সৈয়দ জাহাঙ্গীর, মাহমুদুল হক, আব্দুস শাকুর শাহ্, আবুল বারাক আলভী, সমরজিৎ রায় চৌধুরী, আবু তাহের, হামিদুজ্জামান খান, মনিরুল ইসলাম, মনসুর উল করিম, কালিদাস কর্মকার, আব্দুল মান্নান, হাশেম খান ও ফেরদৌসী প্রিয়ভাষিণী।

প্রচ্ছদ ছবি: সংগৃহীত

সারাবাংলা/পিএ/আরএসও/পিএম

বিজ্ঞাপন

আরও পড়ুন :

.   নোবেলের গান গাওয়া নিয়ে লুকোচুরি গল্প!

.   এবার ‘ল্যায়লা’ হচ্ছেন আঁখি আলমগীর

.   উকিল মুন্সি স্মরণে বাউল উৎসব

.   সৃজিতের ছবিতে নোবেলের প্রথম প্লেব্যাক


আরও দেখুন :

জীবনানন্দ দাশকে নিয়ে ছবি বানাতে চাই, প্রযোজক পাচ্ছি না : তৌকির আহমেদ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন