বিজ্ঞাপন

শহিদুলের অর্জনে নতুন পালক ইনফিনিটি অ্যাওয়ার্ড

April 3, 2019 | 12:35 pm

আন্তর্জাতিক ডেস্ক

আলোকচিত্র জগতে স্বনামধন্য প্রতিষ্ঠান, দ্য ইন্টান্যাশনাল সেন্টার অব ফটোগ্রাফির (আইসিপি) ইনফিনিটি অ্যাওয়ার্ড-২০০৯ জিতেছেন বাংলাদেশের ফটোগ্রাফার শহিদুল আলম। বুধবার (৩ এপ্রিল) নিউ ইয়র্কে ম্যানহাটনের একটি অডিটরিয়ামে খ্যাতনামা ব্যক্তিদের উপস্থিতিতে তাকে এই সম্মাননা দেওয়া হয়। এবার অনুষ্ঠিত হয়েছে আইসিপি অ্যাওয়ার্ডের ৩৫তম আসর।

বিজ্ঞাপন

প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মার্ক লুবেল বলেন, আইসিপি’র বার্ষিক ইনফিনিটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে আমরা ফটোগ্রাফি, চিত্রনাট্য ও ভিডিও শিল্পে প্রভাব রাখেন এ ধরনের মানুষকে সম্মানিত করি।

তিনি বলেন, যখন সাংবাদিকদের ওপর হামলার মতো খবর প্রকাশিত হয়। এটাই উপযুক্ত সময় তাদের সাহসিকতা উদযাপনের ও পৃথিবীকে তা জানানোর।

বিজ্ঞাপন

উল্লেখ্য, তথ্য প্রযুক্তি আইন লঙ্ঘনের অভিযোগে গত বছর আগস্টের ৫ তারিখে গ্রেফতার করা হয় শহিদুলকে। এ নিয়ে বিশ্বজুড়ে বয়ে যায় নিন্দার ঝড়। কারাবন্দি থাকা অবস্থায় শহিদুল জিতেছেন, সম্মানজনক লুসি অ্যাওয়ার্ড ও ভারতের ন্যাশনাল ইন্সটিটিউট অফ ডিজাইন (এনআইডি)- প্রবর্তিত ‘প্রফেসর সতীশ বাহাদুর লাইফ টাইম অ্যাওয়ার্ড’।

অপরদিকে, আইসিপি প্রতিষ্ঠা করা হয় ১৯৭৪ সালে। সেই থেকে প্রতিষ্ঠানটি ফটোগ্রাফার ও শিল্পীদের তাদের কর্মক্ষেত্র প্রসারে সহযোগিতা করে যাচ্ছে।  আইসিপি আয়োজন করেছে সাত শ’রও বেশি আলোকচিত্র প্রদর্শনী ও সামাজিক উন্নয়ন সহযোগিতা কার্যক্রমের।

সারাবাংলা/ এনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন