বিজ্ঞাপন

চেন্নাইয়ে নয়, আইপিএলের ফাইনাল হায়দ্রাবাদে

April 23, 2019 | 2:11 pm

স্পোর্টস ডেস্ক

দ্বাদশ আইপিএল ফাইনালের ভেন্যু চেন্নাই থেকে সরিয়ে নেওয়া হয়েছে। স্বাভাবিক নিয়মে আইপিএলের গত আসরের চ্যাম্পিয়নদের মাঠেই ফাইনাল হওয়ার কথা ছিল। কিন্তু এবারের ফাইনাল হবে গত আসরের রানার্সআপ সানরাইজার্স হায়দ্রাবাদের মাঠে। ১২ মে মেগা ফাইনাল আয়োজনের দায়িত্ব পেয়েছে হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়াম।

বিজ্ঞাপন

বেশকিছু কারণে চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামের আই, জে এবং কে- এই তিনটি স্ট্যান্ডের গ্যালারিতে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে স্টেডিয়াম কর্তৃপক্ষ। যে কারণে আইপিএলের অন্য সব মাঠে গ্যালারিতে উপচে পড়া ভিড় থাকলেও মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়নাদের ম্যাচে চেন্নাইয়ের মাঠে খালি দেখা যায় এ তিনটি গ্যালারি।

তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের এই তিনটি স্ট্যান্ড (I,J,K) খোলার অনুমতি না দেওয়ায় মূলত চেন্নাই থেকে দ্বাদশ আইপিএল ফাইনাল সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিসিআই। বোর্ডের কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরের প্রধান বিনোদ রাই জানান, ‘চেন্নাইয়ের স্টেডিয়ামের তিনটি স্ট্যান্ডস (I,J,K) খোলার অনুমতি না-পাওয়ায় কথা তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন আমাদের জানানোর পর চেন্নাই থেকে হায়দ্রাবাদে আইপিএল ফাইনাল সরাতে বাধ্য হয়েছি। ওই তিনটি স্ট্যান্ডে প্রায় ১২ হাজার দর্শক বসতে পারতেন।’

আইপিএলের জনপ্রিয়তা এবং টিভিতে খেলা দেখা দর্শকদের আগ্রহের কথা মাথায় রেখে টুর্নামেন্ট আয়োজক কমিটি আইপিএল ফাইনালসহ প্লে-অফ পর্বের বেশ কিছু ম্যাচ সরিয়ে হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে নিয়েছে।

বিজ্ঞাপন

ফাইনাল সরলেও ৭ মে প্রথম কোয়ালিফায়ার হবে চেন্নাইয়ে। আইপিএলের নিয়মানুসারে গতবারের চ্যাম্পিয়ন ও রানার্স দলের হোম গ্রাউন্ডেই হয় আইপিএলের প্লে-অফ ম্যাচগুলো। সেভাবে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়ে ফাইনাল ও প্রথম কোয়ালিফায়ার হওয়ার কথা ছিল। ফাইনাল সরে গেলেও চেন্নাইয়ে হবে প্রথম কোয়ালিফায়ার ম্যাচটি।

এছাড়া ৬, ১০ ও ১৪ মে লোকসভা নির্বাচনের জন্য হায়দ্রাবাদে এলিমিনেটর ও দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচের জন্য পর্যাপ্ত নিরাপত্তা দিতে না পারার কথা পুলিশের তরফে জানিয়ে দেওয়া হয়। সে কারণে ৮ মে এলিমিনেটর ও ১০ মে দ্বিতীয় কোয়ালিফায়ার হায়দ্রাবাদ থেকে সরিয়ে বিশাখাপত্তমে নিয়ে যাওয়া হয়েছে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

** বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্পে সাকিবকে পাচ্ছে না বিসিবি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন