বিজ্ঞাপন

চ্যাম্পিয়নস লিগের এভারেস্ট টপকাতে অনিশ্চিত সালাহ

May 5, 2019 | 2:13 pm

স্পোর্টস ডেস্ক

বছর জুড়ে দারুণ ফুটবল খেলা লিভারপুলকে খালি হাতে থাকতে হতে পারে মৌসুম শেষে। ইংলিশ লিগে শীর্ষে অবস্থান করছে অলরেডরা। তবে জায়গা হারাতে হতে পারে ম্যানচেস্টার সিটির কাছে। আর সেমিফাইনালের প্রথম লেগে বার্সেলোনার কাছে ৩-০ গোলে হেরে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলাটা এক প্রকার অনিশ্চিত।

বিজ্ঞাপন

ইংলিশ প্রিমিয়ার লিগের ৩৭তম ম্যাচে নিউক্যাসেল ইউনাইটেডের মুখোমুখি হয় জার্গেন ক্লপের দল। ম্যাচের ৭৩ মিনিটে মাথায় আঘাত পায় মোহাম্মদ সালাহ। সাথে সাথেই মাঠ থেকে তুলে নেওয়া হয় ইজিপশিয়ান এই ফুটবলারকে।

গেল মৌসুমের মত এ মৌসুমেও দারুণ পারফরম্যান্স করছে মোহাম্মদ সালাহ। ২২ গোল করে এ মৌসুমে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা। এতেই বোঝা যায় অলরেডদের জন্য কতটা গুরুত্বপূর্ণ সালাহ। আর তাকে ছাড়ায় হয়তো মাঠে নামতে হতে পারে চ্যাম্পিয়নস লিগে নিজেদের অস্তিত্ব রক্ষার ম্যাচে।

ন্যু ক্যাম্পে বার্সেলোনার বিপক্ষে ৩-০ গোলের বড় ব্যবধানে হারের মুখ দেখতে হয়েছে লিভারপুলকে। ইনজুরির কারণে সে ম্যাচে খেলতে পারেননি ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো। ফিরতি লেগেও খেলা এক প্রকার অনিশ্চিত এই ব্রাজিলিয়ানের।

বিজ্ঞাপন

সে সাথে নতুন করে যুক্ত হলো সালাহর ইনজুরি। যদিও লিভারপুল কোচ বলছেন সালাহর ইনজুরি খুব বেশি গুরুতর নয়। সতর্কতার জন্য তাকে মাঠ থেকে তুলে নেওয়া হয়েছিল। তবে পরবর্তীতে আরো পরীক্ষা নিরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে পরবর্তী ম্যাচে সে খেলতে পারবে কিনা।

তবে কি লিওনেল মেসিদের এভারেস্ট সমান বাঁধা টপকাতে ফিরমিনো-সালাহকে মাঠের বাইরে রেখেই নামতে হবে লিভারপুলকে? লিভারপুলের জন্য তা হবে বেশ কষ্ট সাধ্য। তবে  ফুটবলে অসম্ভব বলে নেই কিছুই।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন