বিজ্ঞাপন

পার্বত্য অঞ্চলকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে: শিক্ষামন্ত্রী

May 22, 2019 | 11:46 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পিছিয়ে পড়া, বিশেষ করে পাহাড়ি অঞ্চল, চর ও হাওর অঞ্চলকে আলাদা করে দেখতেই হবে। পার্বত্য অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নে সরকার বহুমুখী কার্যক্রম পরিচালনা করছে। পাহাড়ের জন্য যা যা প্রয়োজন তা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতিশ্রুতিতে আগামী‌তে বাস্তবায়িত হবে।

বিজ্ঞাপন

বুধবার (২২ মে) বান্দরবান জেলা শহরের অরুণ সারকি টাউন হলে অনুষ্ঠিত ‘শিক্ষার জন্য আলো ও সোলার চালিত মাল্টিমিডিয়া ক্লাসরুম’ উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, পার্বত্য অঞ্চলে যে শিক্ষক সংকট রয়েছে, তা শিগগিরই দূর করা হবে। ২০১৪ সালে তিন পার্বত্য জেলা পরিষদের কাছে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলো হস্তান্তর করার যে চুক্তি হয়েছিল, তা নিয়েও আলোচনা করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী আরও বলেন, বিদ্যালয়গুলোকে আবাসিক বিদ্যালয় করে শিক্ষার মান উন্নত করা হবে। পার্বত্য অঞ্চলকে বিশেষ গুরুত্ব দিয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাধ্যমে উন্নয়ন কার্যক্রম চলছে। এখানে পলিটেকনিক্যাল ইনিস্টিটিউটও হবে। প্রাকৃতিক সৌন্দর্য্যময় এই বান্দরবানে দেশের বিভিন্ন প্রান্তের শিক্ষার্থীরা ছুটে আসবে এবং উন্নত শিক্ষা গ্রহণ করতে পারবে।

বিজ্ঞাপন

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হদ্মা’র সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং। বক্তব্য দেন শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সোহরাব হোসাইন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মেসবাহুল ইসলাম, এটুআই প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান, বান্দরবান জেলা প্রশাসক দাউদুল ইসলাম, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদারসহ অনেকে।

শিক্ষামন্ত্রী তার বক্তব্য শেষে জেলার সাত উপজেলায় বিদ্যুৎবিহীন এলাকার বিদ্যালয়গুলোতে একটি করে সোলার চালিত মাল্টিমিডিয়া সরঞ্জাম ও এক উপজেলায় ৭৮টি করে সোলার বাতি শিক্ষার্থীদের হাতে তুলে দেন।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন