বিজ্ঞাপন

গেইল ঝড়ে মেতেছে কানাডা

August 3, 2019 | 5:34 pm

স্পোর্টস ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে ভারত। দেশের জার্সিতে এই সিরিজের প্রথম দুটি ম্যাচে নেই ক্যারিবীয়ান দুই হার্ডহিটার ওপেনার ক্রিস গেইল এবং অলরাউন্ডার আন্দ্রে রাসেল। দুজনই খেলছেন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে। রাসেল সেখানে খেলছেন গেইলের নেতৃত্বাধীন ভ্যানকুভার নাইটসে।

বিজ্ঞাপন

এখন অবধি চারটি ম্যাচ খেলেছেন গেইল। ভ্যানকুভারের অধিনায়ক এরই মধ্যে মাতিয়ে তুলেছেন কানাডার এই লিগ। নিজের প্রথম ম্যাচে ১০ বলে দুই চারে ১২ রান আর বল হাতে ১ ওভারে ৯ রান দিয়েছিলেন গেইল। সেই ম্যাচে যুবরাজ সিংয়ের টরোন্টো ন্যাশনালসে ৮ উইকেটে হারিয়েছিল গেইলের নাইটস।

নিজের দ্বিতীয় ম্যাচে রায়াদ এমরিতের উইনিপেগ হকসের বিপক্ষে নেমেছিল গেইলের দলটি। ২৭ বলে সাতটি চার আর দুটি ছক্কায় গেইল করেছিলেন ৪৫ রান। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে দলটি তুলেছিল ২০৮ রান। জেপি ডুমিনির ৩৮ বলে সাতটি চার আর ৫টি ছক্কায় করা অপরাজিত ৭৭ রান, ক্রিস লিনের ৩৪ বলে চারটি চার আর সাতটি ছক্কায় করা ৭৪ রান আর ডোয়াইন ব্রাভোর ১৭ বলে একটি চার আর চারটি ছক্কায় করা অপরাজিত ৩৬ রানে ভর করে উইনিপেগ ৭ উইকেটে ম্যাচটি জিতে নেয়।

নিজেদের তৃতীয় ম্যাচে গেইলের দলটি মাঠে নামে জর্জ বেইলির মন্ট্রিল টাইগার্সের বিপক্ষে। আগে ব্যাটিংয়ে নামে গেইলের ভ্যানকুভার। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে গেইলরা তোলে ২৭৬ রান। বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়। তার আগে গেইল তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরি। ৫৪ বলে ১২২ রান করে অপরাজিত থাকেন গেইল। তার ইনিংসটি সাজানো ছিল ৭টি চার আর ১২টি ছক্কায়।

বিজ্ঞাপন

নিজেদের চতুর্থ ম্যাচে ৬ উইকেটে জিতেছে গেইলের দল। এখানেও অধিনায়ক ব্যাট হাতে ছিলেন দুর্দান্ত। মোহাম্মদ হাফিজের এডমনটন রয়েলসের বিপক্ষে ম্যাচ সেরা হয়েছেন ব্যাট হাতে তাণ্ডব তুলে। ৯ উইকেটে এডমনটনের ১৬৫ রানের জবাবে গেইলের খুনে ব্যাটিংয়ে ভ্যানকুভার জয় তুলে নেয় ২১ বল হাতে রেখে। ক্যারিবীয়ান এই ওপেনার ৪৪ বলে করেন ৯৪ রান। তার ইনিংসে ৬টি চারের পাশাপাশি ছিল ৯টি ছক্কার মার।

১৩তম ওভারে বেন কাটিংয়ের বলে আউট হওয়ার আগের ওভারে ব্যাটে রীতিমতো ঝড় তুলেছিলেন গেইল। শাদাব খানের করা সেই ওভারে গেইল করেছেন ৩২ রান। সেই ওভারটি ছিল ৬, ৬, ৪, ৪, ৬ এবং ৬। গেইলের নেতৃত্বে দলটিতে খেলছেন চ্যাডউইক ওয়ালটন, শোয়েব মালিক, আন্দ্রে রাসেল, ভ্যান ডার ডুসেন, আন্দেইল ফেলুকাওয়োরা।

** দেশের জার্সিতে না, কানাডায় খেলছেন রাসেল

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন