বিজ্ঞাপন

ভারী বৃষ্টিতে পরিত্যাক্ত ফাইনাল হবে বুধবার

October 1, 2019 | 8:46 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: সোনালী ট্রফিটা কার আজকেই তার সিদ্ধান্ত হতে পারতো। যদি না ম্যাচটা মাঠে গড়াতে পারতো। ওয়াল্টন অনূর্ধ্ব-১৮ যুব ফুটবল টুর্নামেন্টের ফাইনালটা আজ মাঠেই গড়াতে পারেনি মাঠ খেলার অনুপযুক্ত হওয়ায়। দুপুরে ভারী বৃষ্টিপাতের কারণে মাঠে পানি জমে যায়। মাঠ খেলার অনুপযুক্ত হওয়ার কারণে ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

আজ মঙ্গলবার (১ অক্টোবর) বিকেল তিনটায় বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম সাইফ ও নোফেলের মধ্যকার ফাইনাল ম্যাচটি মাঠে গড়ানোর কথা ছিল।

পরিত্যাক্ত ম্যাচটি একই ভেন্যুতে আগামীকাল বুধবার দুপুরটা ২টায় শুরু হবে বলে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) থেকে জানানো হয়।

দেশে প্রথমবারের মতো আয়োজিত অনূর্ধ্ব-১৮ যুব ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে মুখোমুখি হচ্ছে সাইফ স্পোর্টিং ও নোফেল স্পোর্টিং ক্লাব। বয়স চুরি বিতর্ক ছাড়া ঠিকঠাকভাবেই শেষ হতে চলেছে এই যুব টুর্নামেন্ট। এই ম্যাচ দিয়েই শিরোপা নির্ধারণ হবে।

বিজ্ঞাপন

ম্যাচটি হওয়ার কথা ছিল বঙ্গব্ন্ধু জাতীয় স্টেডিয়ামে। বৈরি আবহাওয়ায় স্টেডিয়ামের বেহাল অবস্থা সঙ্গে এই ভেন্যুতে ভুটানের সঙ্গে প্রীতি ম্যাচ থাকায় কমলাপুরে নেয়া হয়েছে ফাইনালটি।

ফাইনাল ম্যাচের আগে দুই দলের কোচ ও খেলোয়াড়রা তাদের প্রত্যাশা ও কৌশল নিয়ে সাংবাদিকদের জানালেন।

১৩ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে সবচেয়ে চমকের নাম নোফেল। গ্রুপ বাধা টপকে সেমি ফাইনালে শক্তিশালী বসুন্ধরা কিংসকে টাইব্রেকারে হারিয়ে দিয়ে ফাইনালে উঠেছে নোফেল। নোয়াখালির ১১জন ফুটবলার এই দলে খেলছে। সঙ্গে বিভিন্ন জেলার আরও কয়েকজন ফুটবলারকে বাছাই করে দল গঠন করেই বাজিমাত করেছে নোফেল। অপরাজিত ফাইনালে উঠেছে দলটি।

বিজ্ঞাপন

আন্ডারডগ হিসেবে টুর্নামেন্টে নেমে চমক দেয়া দলের কোচ আকবর হোসেন রিদন জানান, ‘দলবদলের শেষ দিন খেলোয়াড় বাছাই করেছিল। নোয়াখালির ১১জনসহ চেনা জানা খেলোয়াড়দের নিয়েই দল করেছি অল্প সময়ের মধ্যেই। কয়েকজন একাডেমির প্লেয়ার আছে। প্রথমেই তাদের ট্যাকটিক্স নিয়ে কাজ করার চেষ্টা করেছি। তারা স্টাইল, সিস্টেম সবই ভালভাবে রপ্ত করতে পেরেছে। উইনিং মানসিকতা আছে ওদের। চ্যাম্পিয়ন হতে চাই।’

নোফেলের অধিনায়ক জনি চন্দ্র শিল বিক্রম জানান, ‘সবারই লক্ষ্য চ্যাম্পিয়ন হবো। কোচ আমাদের যা বুঝিয়েছে সেভাবে খেলতে পারলে চ্যাম্পিয়ন হবো ইনশাল্লাহ।

অন্যদিকে একেবারে ধুমকেতুর মতো টুর্নামেন্ট খেলে গেছে সাইফ স্পোর্টিং ক্লাব। সেমি ফাইনালে ঢাকা আবাহনীকে ৫-০ ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে সাইফ বুঝিয়েছে বয়সভিত্তিক দল গড়ে ব্যবধান গড়ায় যায় অনেক। তাদের বয়সভিত্তিক দলের বেশিরভাগ ফুটবলারই এই দলে খেলছে। এই দলের কোচ হিসেবে দীর্ঘদিন কাজ করছেন কামাল বাবু।

চ্যাম্পিয়ন হওয়ার পাশাপাশি প্রিমিয়ার লিগে খেলোয়াড় সংকট দূর করাই লক্ষ্য ভাবছেন কামাল বাবু, ‘দেশের সুবিধা বঞ্চিত খেলোয়াড়রাই সাইফের দলে আমরা সুযোগ দিয়েছি। অবেহলিত খেলোয়াড়রাই সাইফ দলে সুযোগ পেয়েছে। এখান থেকে খেলোয়াড় তৈরি করতে হবে এটাই মোটিভ আমাদের। প্রিমিয়ার লিগে যাবে এমনটাই চাই আমি। প্রথম ম্যাচ ড্র করেছি। আমাদের ছেলেরা প্রমাণ করতে পেরেছে তারা ভালো দল। আমরাও চেষ্টা করবো চ্যাম্পিয়ন হতে।’

বিজ্ঞাপন

সাইফের অধিনায়ক ইমন মোল্লাহর কণ্ঠেও আত্মবিশ্বাস, ‘আমরা অনেক কষ্ট করছি, ফাইনাল খেলতে চেয়েছিলাম। পেরেছি। মাঠে অবশ্যই ভালো করতে চেষ্টা করবো।

সব বিতর্ক ছাপিয়ে গুরু-শিষ্যের লড়াই হতে চলেছে এই ম্যাচ। কেননা একসময় প্রিমিয়ার লিগে কামাল বাবুর সহকারী কোচ হিসেবে কাজ করেছেন নোফেলের কোচ রিদন।

সারাবাংলা/জেএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন