বিজ্ঞাপন

হ্যাটট্রিক করেই মেসির রেকর্ড ভাঙলেন এমবাপে

October 23, 2019 | 11:24 am

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ক্লাব ব্রাগার বিপক্ষে ৫-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে পিএসজি। আর বদলি হিসেবে মাঠে নেমে হ্যাটট্রিক করে লিওনেল মেসির রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েছেন কিলিয়ান এমবাপে। চ্যাম্পিয়নস লিগে গ্রুপ ‘এ’র তিন ম্যাচের সবক’টিতে জিতে টেবিলের শীর্ষে আছে প্যারিস সেইন্ট জার্মেইন।

বিজ্ঞাপন

প্রথম ম্যাচে রিয়াল মাদ্রিদকে এবং দ্বিতীয় ম্যাচে গ্যালাতাসারেকে হারিয়ে গ্রুপের শীর্ষেই ছিল পিএসজি। ইনজুরির কারণে কিলিয়ান এমবাপে এবং এডিনসন কাভানি পিএসজির চ্যাম্পিয়নস লিগের প্রথম দুই ম্যাচের একটিতেও খেলেননি। আর নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেননি নেইমার। তবে তাকে ছাড়ায় জয়ের ধারা অব্যাহত রেখেছে টমাস তুখেলের দল।

ক্লাব ব্রাগার বিপক্ষে দুই আর্জেন্টাইনের চেষ্টায় প্রথম গোলের দেখা পায় পিএসজি। অ্যাঞ্জেল ডি মারিয়ার এসিস্ট থেকে মাউরো ইকার্দি ম্যাচের ৭ মিনিটে গোল করেন। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় পিএসজি।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের ৭ মিনিটে কুমো মোটিংয়ের বদলি হিসেবে মাঠে নামেন কিলিয়ান এমবাপে। আর মাঠে নামার ৯ মিনিটের মাথায় অর্থাৎ ম্যাচের ৬১ মিনিটে দারুণ এক গোল করে দলকে ২-০ গোলের লিড এনে দেন এমবাপে। তার মিনিট দুই পরে ইকার্দির দ্বিতীয় গোলে এসিস্ট করেন এমবাপে। দল তখন এগিয়ে ৩-০ ব্যবধানে। তবে তখনই থেমে যায়নি পিএসজি। আর তখনও এমবাপে মেসির গড়া রেকর্ড ভাঙতে বদ্ধ পরিকর।

বিজ্ঞাপন

ম্যাচের ৭৯ এবং ৮৩ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন এমবাপে। আর দুই গোলের যোগানদাতায় ছিলেন ডি মারিয়া। এক ম্যাচেই তিনটি এসিস্ট করেন এই আর্জেন্টাইন। ম্যাচের ৮৩ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করার সাথে সাথে লিওনেল মেসির সব থেকে কম বয়সে চ্যাম্পিয়নস লিগে ১৫ গোল করার রেকর্ড ভেঙে দনে বিশ্বকাপজয়ী এই তারকা। লিওনেল মেসি ২১ বছর ২৮৮ দিনে চ্যাম্পিয়নস লিগে ১৫ গোলের রেকর্ড গড়েছিলেন। লিওনেল মেসির আগে এই রেকর্ডের মালিক ছিলেন রিয়াল মাদ্রিদের কিংবদন্তি ফুটবলার রাউল গঞ্জালেজের অধীনে। রাউল ২২ বছর ১৬৩ দিনে ১৫ গোল করেছিলেন রিয়ালের হয়ে। তবে এমবাপে রাউলকে তো ছাড়ালেনই সাথে লিওনেল মেসিকেও পেছনে ফেলে গড়লেন এই রেকর্ড। ২০ বছর ৩০৬ দিনে চ্যাম্পিয়নস লিগে ১৫ গোল করলেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড।

নিজে হ্যাটট্রিক তো করলেনই সাথে দলকে এনে দিলেন ৫-০ গোলের জয়ও। তিন গোল করার পাশাপাশি একটি এসিস্টও করেছেন এমবাপে। আর ম্যাচের মাত্র ৩৮ মিনিটই মাঠে ছিলেন এমবাপে। তার পাশাপাশি দারুণ পারফরম্যান্স করেছে ডি মারিয়াও। এক ম্যাচেই করেছেন এসিস্টের হ্যাটট্রিক।

বিজ্ঞাপন

আরও পড়ুন: অবশেষে চ্যাম্পিয়নস লিগে জয় পেয়েছে রিয়াল

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন