বিজ্ঞাপন

আইপিএলের নিলামে ছয় বাংলাদেশি

December 4, 2019 | 8:59 pm

আগামী ১৯ ডিসেম্বর হতে যাচ্ছে ২০২০ সালে অনুষ্ঠিতব্য আইপিএলের নিলাম। যেখানে নিবন্ধন করেছেন ৯৭১ জন খেলোয়াড়। তারমধ্যে ৭১৩ জন ভারতীয় খেলোয়াড়ের পাশাপাশি রয়েছেন ২৫৮ জন বিদেশী খেলোয়াড়ও। এই ২৫৮ জন খেলোয়াড়ের ভেতর বাংলাদেশ থেকে নিবন্ধন করেছেন ৬ জন ক্রিকেটার।

বিজ্ঞাপন

বিসিবি সূত্রে জানা গেছে ২০২০ আইপিএলের জন্য নিবন্ধন করেছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী মিরাজ এবং তাসকিন আহমেদ। নিষেধাজ্ঞার কারণে এবারের আইপিএলের আসরে থাকছেন না আইপিএলের নিয়মিত মুখ সাকিব আল হাসান।

বাংলাদেশের এই ৬ ক্রিকেটারের ভেতর আইপিএলে খেলার পূর্ব অভিজ্ঞতা রয়েছে শুধুমাত্র তামিম এবং মুস্তাফিজের। ২০১২ তে তামিম ছিলেন পুনে ওয়ারিয়র্সের দলে। তবে খেলার সুযোগ হয়নি একটি ম্যাচেও। আর মুস্তাফিজ খেলেছেন ২০১৬-১৭ তে হায়দারাবাদের হয়ে এবং ২০১৮ তে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে। ২০১৯ এ বিসিবির ছাড়পত্র না মেলায় খেলতে পারেননি এই পেসার।

তবে আইপিএলের অফিসিয়াল ওয়েবসাইট বলছে ৯৭১ জন খেলোয়াড় থেকে দল পাবে মাত্র ৭৩ জন ক্রিকেটার। বিদেশী ক্যাটাগরি থেকে ৬ বাংলাদেশী সহ নিবন্ধন করেছেন ৫৫ অস্ট্রেলিয়ান, ৫৪ জন প্রোটিয়া, ৩৯ লঙ্কান, ৩৪ ক্যারিবিয়, ২৪ নিউজিল্যান্ড, ২২ জন ইংলিশ এবং ১৯ আফগান ক্রিকেটার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন