বিজ্ঞাপন

আবার লিকুড পার্টির নেতৃত্বে নেতানিয়াহু

December 27, 2019 | 4:20 pm

আন্তর্জাতিক ডেস্ক

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর পার্টি নেতৃত্ব চ্যালেঞ্জ করে আয়োজিত এক ভোটে বিশাল ব্যবধানে জয় পেয়েছেন তিনি। ক্ষমতাসীন লিকুড পার্টির অভ্যন্তরীণ এই ভোটে ৭২.৫% ভোট পেয়েছেন নেতানিয়াহু। আর তার নেতৃত্বকে চ্যালেঞ্জ জানানো গিডেওন সার পেয়েছেন ২৭.৫% ভোট। শুক্রবার (২৭ ডিসেম্বর) স্থানীয় সময় সকালে এই নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। খবর দ্য গার্ডিয়ান।

বিজ্ঞাপন

৭৪ বছর বয়সী নেতানিয়াহু এর আগে, ১৪ বছর ধরে লিকুড পার্টির প্রধানের দায়িত্ব পালন করছেন। এইবারের নেতৃত্ব পরীক্ষায় উতরে যাওয়ায় ইসরায়েলের আগামী সাধারণ নির্বাচনে প্রধানমন্ত্রী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বিবেচিত হবেন তিনি। এই নির্বাচনে জয় পাওয়ার পরপরই টুইটারে লিকুড পার্টির সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন নেতানিয়াহু।

প্রসঙ্গত, আদালতে প্রক্রিয়াধীন কয়েকটি দুর্নীতির অভিযোগ মাথায় নিয়ে বর্তমানে রাজনৈতিকভাবে সংকটাপন্ন অবস্থার ভেতর দিয়ে যাচ্ছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী। বিরোধীদল ব্লু অ্যান্ড হোয়াইট পার্টির সাথে সমঝোতা না হওয়ায় চলতি বছরেই দুই দুই বার সাধারণ নির্বাচন আয়োজনের পরও নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার অভাবে সরকার গঠন করতে পারেনি লিকুড পার্টি। তার মধ্যেই নিজের দলের নেতৃত্ব নিয়ে চ্যালেঞ্জের মুখে আরও কোণঠাসা হয়ে পড়েছিলেন নেতানিয়াহু, সাম্প্রতিক এই বিজয় তাকে পুনরায় লড়াইয়ে ফিরিয়ে আনলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন