বিজ্ঞাপন

হাসপাতালে গিয়ে আহত সাংবাদিক সুমনকে ‘দেখে নেওয়া’র হুমকি

February 2, 2020 | 11:21 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকার সিটি নির্বাচনের দিন সংবাদ সংগ্রহের সময় হামলার শিকার হয়ে হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনকে ‘দেখে নেওয়ার’ হুমকি দেওয়া হয়েছে। নির্বাচনে ৩৪ নম্বর ওয়ার্ডের (রায়ের বাজার) নবনির্বাচিত কাউন্সিলর মোহাম্মদ হোসেন খোকন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এসে তাকে হুমকি দিয়েছেন বলে অভিযোগ করেছেন সুমন।

বিজ্ঞাপন

রোববার (২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে খোকন তার দু’জন অনুসারীসহ ঢামেক হাসপাতালে এসে এ হুমকি দিয়ে যান বলে জানান সুমন। এসময় তিনি হাসপাতালের বেডে একাই ছিলেন। কিছুক্ষণ পর সুমনের সহকর্মী অন্য সাংবাদিকরা এলে তারা চলে যান।

ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন সুমন সারাবাংলাকে বলেন, প্রথমে ঢামেকে এসে আমাকে খুঁজতে থাকেন খোকন ও তার সঙ্গে আসা লোকজন। পরে আমাকে দেখতে পেয়ে বেডের পাশে বসেন। কথা বলার এক পর্যায়ে নির্বাচনের দিনের ঘটনায় তার বিরুদ্ধে কোনো মামলা না করার জন্য অনুরোধ জানান। হামলার সঙ্গে তিনি বা তার লোক জড়িত নয় বলে দাবি করেন। তবে চিকিৎসাধীন সুমন তার অনুরোধ প্রত্যাখান করায় ক্ষুব্ধ হয়ে ওঠেন খোকন। তার বিরুদ্ধে মামলা হলে তিনিও দেখে নেবেন বলে জানিয়ে যান।

বিজ্ঞাপন

সুমন বলেন, ধারাল অস্ত্র দিয়ে কোপানোর বিষয়টি নিয়ে বারাবারি না করার জন্য শাসিয়ে যান নবনির্বাচিত কাউন্সিলর খোকন।

হুমকির অভিযোগের বিষয়ে কাউন্সিলরের খোকনের বক্তব্য জানতে তার মোবাইল নম্বরে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভড করেননি।

বিজ্ঞাপন

গতকাল শনিবার (১ ফেব্রুয়ারি) ঢাকা সিটি নির্বাচনে ভোটগ্রহণের সময় পেশাগত দায়িত্ব পালনে থাকা সাংবাদিক সুমনকে মারধর ও দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করা হয়।

সুমনকে অন্য সাংবাদিকরা উদ্ধার করে প্রথমে শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরে সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাকে। তার মাথায় ছয়টি সেলাই দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

শনিবার দুপুরে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ ঢামেক হাসপাতালে গিয়েছিলেন সুমনকে দেখতে। সেখানে তিনি সাংবাদিকদের বলেন, সাংবাদিক সুমনের ওপর যারা হামলা চালিয়েছে, তাদের ফুটেজ সংগ্রহ করেছি। হামলায় জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। ফুটেজ দেখে হামলাকারীদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন