বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের টেস্ট দল ঘোষণা

February 4, 2020 | 10:52 am

স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ২ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। স্কোয়াডে ঢুকেছেন পৃথভি শ্ব, ঋদ্ধিমান সাহা এবং শুভমন গিল। আর দলে জায়গা হয়নি লোকেশ রাহুলের এবং ইনজুরির জন্য ছিটকে গিয়েছেন রোহিত শর্মা।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টি সিরিজে ৫-০ তে স্বাগতিকদের ধবল ধোলাই করে এখন ভারতের চোখ টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের শ্রেষ্ঠত্ব ধরে রাখায়। যদিও এই টেস্ট শুরু হবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের পর।

১৬ সদস্যের এই দল থেকে ঠাই হয়নি লোকেশ রাহুলের। আর কনকাশনের কারণে বেঞ্চে রাখা হয়েছে রিশাভ পন্তকে। দলে সাপোর্ট হিসেবে রাখা হয়েছে ঋদ্ধিমান সাহাকে। একই সাথে দলে নেয়া হয়েছে পৃথভি শ্ব’কে। অপরদিকে ইনজুরির জন্য পুরো সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন রোহিত শর্মা। টেস্টে তাঁর স্থলাভিষিক্ত হয়েছেন শুভমন গিল।

ভারতের টেস্ট স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), পৃথভি শ্ব, মায়াঙ্ক আগারওয়াল, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হানুমা বিহারি, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রিশাভ পন্ত (উইকেটরক্ষক), রবিচন্দ্র আশ্বিন, রবীন্দ্র জাদেজা, জসপ্রিত বুমরাহ, উমেষ যাদব, মোহাম্মদ সামী, নভদীপ সাইনি, ইশান্ত শর্মা (ফিটনেস ক্লিয়ারেন্স পাওয়া সাপেক্ষে)।

বিজ্ঞাপন

আগামী ২১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

সারাবাংলা/এনএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন