বিজ্ঞাপন

ইউটিউবে ১০০ কোটির ঘর পেরুলো এমিনেমের ‘র‍্যাপ গড’

February 19, 2020 | 12:36 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

২০১৩ সালে মুক্তি পাওয়া ‘র‍্যাপ গড’ ইউটিউবে দেখা হয়েছে ১০০ কোটি বার। এর মধ্য দিয়ে ৪৭ বছর বয়সী এই হিপহপ স্টার ইউটিউবে গড়লেন এক নতুন কীর্তি। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) এ খবর জানিয়েছে সিএনএন।

বিজ্ঞাপন

এর আগে, ‘দ্য মার্শাল ম্যাথার্স এলপি ২’ এই শিরোনামের অ্যালবামে এই ছয় মিনিটের ভিডিওটি অন্তর্ভুক্ত ছিল। এই অ্যালবামটি মুক্তি পাওয়ার সময়ই ‘র‍্যাপ গডের’ লিরিকের শক্তি টের পাওয়া গিয়েছিল। এখন ইউটিউবের ১০০ কোটি ভিউ বিষয়টিকে নতুনভাবে প্রমাণ করলো।

এদিকে, শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) এমিনেম তার টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে র‍্যাপ গডের শর্ট ক্লিপ প্রকাশ করে। সেখানেই জানানো হয় র‍্যাপ গড ১০০ কোটি ভিউয়ের পথে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, এমিনেমের তৃতীয় ভিডিও হিসেবে ‘র‍্যাপ গড’ ১০০ কোটির ঘর পেরুলো। এমিনেমের ‘নট অ্যাফ্রাইড’ এবং  এমিনেম ফিচারিং রিহান্না ‘লাভ দ্য ওয়ে ইউ লাই’  ইতোমধ্যেই ১০০ কোটি ভিউয়ের মাইলফলক পেরিয়ে গেছে।

এখন পর্যন্ত, লুইস ফনসি এবং ড্যাড্ডি ইয়াংকির ‘ডেসপাসিটো’ ইউটিউবে সর্বাধিকবার দেখা ভিডিও তালিকার শীর্ষে রয়েছে। সোমবার (১৭ ফেব্রুয়ারি) পর্যন্ত এই ভিডিওটি ৬৬০ কোটি বার দেখা হয়েছে।

উল্লেখ করা যায় যে, ২০১২ সালের মেগাহিট কোরিয়ান ‘গ্যাংনাম স্টাইল’ সর্বপ্রথম ইউটিউবে ১০০ কোটি ভিউয়ের মাইলফলক পেরিয়ে যায়। বর্তমানে ৩৫০ কোটি ভিউয়ে অবস্থান করছে ভিডিওটি । ২০১৫ সালে সবচেয়ে কম সময়ে ১০০ কোটি ভিউয়ের রেকর্ড করে উইজ খলিফা ও চার্লি পুতের ‘সি ইউ এগেইন’ ভিডিওটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম/পিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন