বিজ্ঞাপন

সার্জিও রামোসকে হাতছানি দিচ্ছে অনন্য এক রেকর্ড

February 27, 2020 | 11:01 am

স্পোর্টস ডেস্ক

সার্জিও রামোস। দলের জন্য নিবেদিত প্রাণ এক খেলোয়াড়। যেকোনো সময় যেকোনো ঘটনা ঘটিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে ফেলতে তার জুড়ি মেলা ভার। রিয়াল এই অধিনায়ক দলের জন্য যে কোনো কাজ করতে সদা প্রস্তুত থাকেন।

বিজ্ঞাপন

দল যখন পরাজয়ের দোরগোড়ায়, সেই সময় নিজেকে বিলিয়ে দিয়ে দলকে খাদের কিনারা থেকে উঠিয়ে আনতে দেখা গিয়েছে তাকে অসংখ্যবার। তবে তার প্রচেস্টা অনেক সময় হয়েছে দলের হারের এবং বিপদের কারণ। যেমনটা ঘটেছে বুধবার (২৬ ফেব্রুয়ারি) চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচে।

ম্যান সিটির আক্রমণভাগের খেলোয়াড় গ্যাব্রিয়েল জেসুস যখন বল নিয়ে দূর্বার গতিতে আঘাত হানতে ছুটে যাচ্ছিলেন রিয়ালের গোলবারের দিকে, তখনই তার সেই এগিয়ে যাওয়ায় বাঁধা হয়ে দাঁড়িয়ে যান ত্রাতা হিসেবে আবির্ভূত হওয়া সার্জিও রামোস। পেছন থেকে জেসুসকে ফেলে দিয়ে সাময়িক বিপদ থেকে দলকে বাঁচানোর চেস্টা করতে গিয়ে উল্টো প্রতিপক্ষকে দেন এক পেনাল্টি। যেখান থেকে জয়সূচক গোলটি পায় সিটিজেনরা।

বিজ্ঞাপন

এখানেই শেষ হয়নি তার দুর্ভাগ্য। জেসুসকে করা ট্যাকেল রেফারির পছন্দ না হবার কারণে এই দলপতিকে দেখতে হয় লাল কার্ড। ফলে ফিরতি লেগে ম্যান সিটির মাঠে নামতে পারবেন না দলের অন্যতম ভরসাবান এই খেলোয়াড়।

রিয়ালের জার্সি গায়ে এটি তাঁর ২৬তম লাল কার্ড। যা কিনা রিয়ালের ইতিহাসে সর্বোচ্চ। শুধু তাই নয় অনন্য এক রেকর্ড হাতছানি দিচ্ছে তাঁকে। আর মাত্র দুটি লাল কার্ড দেখলে তিনি টপকে যাবেন নিস ও মার্শেইয়ের সাবেক মিডফিল্ডার সিরিল রুলকে। রুলের ঝুলিতে লাল কার্ড রয়েছে ২৭টি।

বিজ্ঞাপন

রামোসের ক্যারিয়ারে লাল কার্ডের যাত্রা শুরু হয় ২০০৫ সালে এস্পানিওলের বিপক্ষে। সেই থেকে শুরু। ২০ বছরের ফুটবল ক্যারিয়ারে গতকাল (২৬ ফেব্রুয়ারি) দেখলেন ৪৬তম লাল কার্ড।

চ্যাম্পিয়ন্স লিগে এটি তাঁর চতুর্থ লাল কার্ড। ইউরোপের শীর্ষস্থানীয় এই ক্লাব প্রতিযোগিতার ইতিহাসে রামোসের সমান সংখ্যক লাল কার্ড দেখেছেন শুধু দুজন ফুটবলার— ইব্রাহিমোভিচ ও এডগার ডেভিডস। ডাচ ডিফেন্ডার ডেভিডস ফুটবল ছয় বছর আগে ছাড়লেও ইব্রা এখন পর্যন্ত খেলে যাচ্ছেন।

বিজ্ঞাপন

১৭ মার্চ ফিরতি লেগে সিটির মাঠে নামবে রিয়াল।

সারাবাংলা/এনএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন