বিজ্ঞাপন

টি-টোয়েন্টি বলেই আত্মবিশ্বাসী জিম্বাবুয়ে

March 8, 2020 | 9:10 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলাদেশ সফরের শুরুর দুই ফরম্যাটেই টিম জিম্বাবুয়ে উড়ে গেছে। একমাত্র টেস্টে ইনিংস ও ১০৯ রানে হারের পর তিন ম্যাচ সিরিজের ওয়ানডেতেও হয়েছে হোয়াইটওয়াশ। টেস্ট ও ওয়ানডে শেষে এবার অপেক্ষা টি-টোয়েন্টির। সে কারণেই আত্মবিশ্বাসী দলটি, যেহেতু একটি ওভারই এই ফরম্যাটে ম্যাচের দৃশ্যপট বদলে দেয়।

বিজ্ঞাপন

সোমবার (৮ মার্চ) মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এ কথা জানালেন দলের ভারপ্রাপ্ত অধিনায়ক শন ‍উইলিয়ামস।

তিনি বলেন, ‘টি-টোয়েন্টিতে সুযোগ থাকে। যেকোনো দিকেই যেতে পারে ম্যাচ। এক ওভার, এমনকি দু’টি বলও খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে। সংক্ষিপ্ত সংস্করণে মাঠে নামার আগে আমরা রোমাঞ্চিত। আমরা তরুণ একটি দল। ছেলেরা আশা করি উপভোগ করবে। মিরপুরে খেলাটাও রোমাঞ্চকর। সন্ধ্যায় খেলা, দুই ইনিংসে পিচের আচরণ ভিন্ন হতে পারে। দেখা যাক।’

টেস্ট ও ওয়ানডের ফলাফল এখন টিম জিম্বাবুযের কাছে শুধুই অতীত উল্লেখ করেন উইলিয়ামস, ‘অন্য দুই সংস্করণ এখন অতীত। আমাদের পূর্ণ মনোযোগ টি-টোয়েন্টিতে। দলের সঙ্গে আলোচনায় আমি ওয়ানডের প্রসঙ্গই তুলিনি। নেট সেশনে ছেলেদের যথেস্ট শক্তিশালী মনে হয়ে। সবার ভাবনা পরিষ্কার। তবে খেলার মৌলিক দিকগুলো সামলাতে হবে আমাদের। ওয়ানডেতে মৌলিক জায়গাগুলোয় আমরা ছিলাম খুবই দুর্বল। নেটে যদিও কোনো চাপ ছিল না। তবে আজকে সবাইকে খুব ভালো মনে হয়েছে। আমি আত্মবিশ্বাসী যে টি-টোয়েন্টিতে যেভাবে স্বাধীনতা নিয়ে খেলা যায়, তাতে আমরা চিত্র বদলে দিতে পারব।’

বিজ্ঞাপন

টেস্ট ও ওয়ানডে সিরিজের পর রাতে পোহালেই শুরু হচ্ছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

সোমবার (৯ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদদের মুখোমুখি হবে চামু চিবাবা ও তার দল। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন