বিজ্ঞাপন

করোনাকে পাত্তাই দিচ্ছে না তারা!

April 5, 2020 | 4:33 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসে কাঁদছে ইউরোপ। মহামারি আকার ধারণ করা ভাইরাসটির প্রকোপে আতঙ্কিত পুরো বিশ্ব। বিশ্বের দুইশটিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে এটি। ক্রীড়াক্ষেত্রে দিনকে দিন বিপদ বেড়েই চলেছে। খেলাধুলা মানেই এক জায়গায় অনেক মানুষের সমাগম। আর করোনাভাইরাস জনসংস্পর্শে ছড়াচ্ছে, ফলে প্রায় সব ধরনের খেলাধুলাই বন্ধ করে দেওয়া হয়েছে। কিন্তু কয়েকটা দেশ এদিকে যেন ভ্রুক্ষেপই করছে না!

বিজ্ঞাপন

করোনা আতঙ্কের মধ্যেই শনিবার (০৪ এপ্রিল) ফুটবল লিগ শুরু করেছে মধ্য এশিয়ার দেশ তাজিকস্তান। বেলারুশ, নিকারুগুয়ে, বুরুন্ডির মতো দেশগুলোও সংকটের মধ্যে লিগ চালিয়ে যাচ্ছে।

সোভিয়েত ইউনিয়নভুক্ত দেশ তাজিকস্তান বলছে, দেশটিতে এখনো করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়নি। সেই কারণেই লিগ শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অবশ্য মাঠে আপাতত দর্শকদের ঢুকতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে লিগ কর্তৃপক্ষ।

শনিবার উদ্বোধনী ম্যাচে খুজান্দকে ২-১ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ইস্তিকলল। ম্যাচ শুরুর আগে করোনাভাইরাসে প্রাণ হারানো ব্যক্তিদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

বিজ্ঞাপন

এদিকে মনে করা হচ্ছে, বেলারুশ তাদের শীর্ষ ফুটবল লিগ চালাচ্ছে আরও ঝুঁকি নিয়ে। গত দুই সপ্তাহ ধরে করোনার প্রভাব সবচেয়ে বেশি ইউরোপে। বেলরুশেও ছড়িয়ে পড়েছে ভাইরাসটি। শেষ খবর পাওয়া পর্যন্ত রাশিয়ার প্রতিবেশি দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৪৪০ জন, মারা গেছেন ৫ জন। তবে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান সের্গেই ঝারদেস্কি বলেছেন, লিগ বন্ধ করার মতো পরিস্থিতি এখনো তৈরি হয়নি!

ঝারদেস্কি বলেন, ‘আমরা প্রতিদিন পরিস্থিতি বিবেচনা করছি। আমাদের স্বাস্থ্য ব্যবস্থার ওপর পূর্ণ ভরসা আছে। এখনো লিগ বন্ধ করে দেওয়ার মতো কারণ দেখছি না।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন