বিজ্ঞাপন

আম্পান: ক্ষয়ক্ষতির এরিয়েল সার্ভে করলেন মোদি, সঙ্গে মমতা

May 22, 2020 | 2:08 pm

আন্তর্জাতিক ডেস্ক

সুপার সাইক্লোন আম্পান আঘাত হানার পর উপকূলীয় জেলাগুলোসহ সমগ্র পশ্চিমবঙ্গের ক্ষতিগ্রস্ত এলাকাগুলোর এরিয়েল সার্ভে করতে  ও রাজ্যের নীতি নির্ধারকদের সঙ্গে দুর্যোগ পরবর্তী জরুরি বৈঠকে বসতে শুক্রবার (২২ মে) স্থানীয় সময় সকাল ১১টায় কলকাতা পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খবর এএনআই।

বিজ্ঞাপন

বার্তাসংস্থা এএনআই জানিয়েছে দিল্লি থেকে বিশেষ বিমানে কলকাতা পৌঁছানোর পর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও কলকাতার রাজ্যপাল জগদীপ ধানখার প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান।

বিজ্ঞাপন

কলকাতা বিমানবন্দর থেকে মুখ্যমন্ত্রী ও  রাজ্যপালকে সঙ্গে নিয়ে হেলিকপ্টার যোগে ঘূর্ণিঝড় আম্পান উপদ্রুত অঞ্চলগুলোতে এরিয়েল সার্ভে করেন নরেন্দ্র মোদি। এ ব্যাপারে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আম্পানে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত রাজারহাট, গোসাবা, মিনাখাঁ, সন্দেশখালি এবং হিঙ্গলগঞ্জ এলাকাগুলো পরিদর্শন করেছেন তারা।

এর আগে, সুপার সাইক্লোন আম্পানের আঘাতে পশ্চিমবঙ্গে অন্তত ৮০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কলকাতায় ১৯ জন এবং অন্য ১৫ জেলায় ৬১ জন মারা গিয়েছেন। সাত-আটটি জেলায় ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বিপর্যস্ত অবস্থায় রয়েছে আরও চার-পাঁচটি জেলা।

এদিকে, এরিয়েল সার্ভে শেষ করে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি বসিরহাটের উদ্দেশে যাত্রা করে। সেখানে মুখ্যমন্ত্রী, রাজ্যপালকে সঙ্গে নিয়ে রাজ্যের শীর্ষ নীতি নির্ধারকদের সঙ্গে দুর্যোগ পরবর্তী জরুরি বৈঠকে বসবেন তিনি। বৈঠক শেষে দুপুরে উড়িষ্যায় উড়ে যান মোদি। সেখানে আম্পানের ক্ষয়ক্ষতির বিবরণ পর্যবেক্ষণ ও দুর্যোগ পরবর্তী জরুরি বৈঠক শেষে দিল্লি ফিরে যাবার কথা রয়েছে তার।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন