বিজ্ঞাপন

আজকের রাশিফল: ২৭ মে ২০২০

May 27, 2020 | 9:00 am

শ্রী রূপণ ধর

জ্যোতিষশাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় করে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্মকুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এদের নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রত্যেকটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছে, সেকারণে প্রত্যেকটি রাশির ফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২টি রাশি, ৯টি গ্রহ ও ২৭টি নক্ষত্র নিয়ে গণনা করা হয়ে থাকে, তবে এর বাইরেও আরো অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রত্যেকটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে, তথাপি উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

গ্রহ-নক্ষত্রের বিচারে জ্যোতিষশাস্ত্র অনুসারে আজ আপনাকে যে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে সেসব জানানোর চেষ্টা করছি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-

বিজ্ঞাপন

নক্ষত্রের অবস্থান কী বলছে-

মেষ রাশি

বিভিন্ন সমস্যা সমাধানের সুযোগ পাবেন আজ। গুরুত্বপূর্ণ কাজে অন্যের সাহায্য পেতে পারেন। সরকারি কর্মচারীদেরকে আরও বিচক্ষণ হয়ে কাজ করতে হবে। খেলোয়াড়দের নৈপুণ্যতা বাড়ানোর লক্ষ্যে আরও কঠোর অনুশীলন করে যেতে হবে। ধর্ম কর্মে মন দেয়া উচিত হবে। যাত্রা শুভ। আপনি আপনার ইতিবাচক মনোভাব এবং আত্মবিশ্বাস আরও বাড়িয়ে তুলুন।

বিজ্ঞাপন

বৃষ রাশি

ব্যবসায়িক ভ্রমণ শুভ। কারো কাছ থেকে আর্থিক সাহায্য পেতে পারেন। সামাজিক কর্মকাণ্ডে ব্যস্ততা বাড়তে পারে। বিবাহযোগ্য অবিবাহিতদের অনেকের বিয়ের সম্ভাবনা আছে। নেশার প্রতি আসক্তি ও খরচ বাড়ার সম্ভাবনা আছে, তাই এ বিষয়ে সতর্ক থাকুন। বাচ্চাদের লেখাপড়ার প্রতি অমনোযোগের কারণে আপনি কিছুটা হতাশ হতে পারেন। অতীত ভুলের কারণে অন্যকে ক্ষমা করার জন্য আপনার চারিত্রিক গ্রহণযোগ্যতা বাড়তে পারে।

মিথুন রাশি

অংশীদারী ব্যবসায় কোনও কাজের দায়িত্ব বাড়তে পারে। গবেষণার জন্য সুনাম বাড়তে পারে। প্রতিবেশীর সাথে বিবাদে না যাওয়াই ভাল। সন্তানের জন্য বাড়তি কোনও খরচ আপনার চিন্তার কারন হতে পারে। স্বামী/স্ত্রীর প্রতি অভিমান বাড়তে পারে। কাজের চাপের জন্য শারীরিক কষ্ট বাড়তে পারে। নিজের কাজের ব্যাপারে মনোযোগী হন এবং আবেগের সংঘাত থেকে বেরিয়ে আসুন। আপনার অনুভূতি কী তা নিজে থেকেই সবাইকে জানাতে ব্যস্ত হবেন না।

বিজ্ঞাপন

কর্কট রাশি

সম্পত্তি রক্ষার ব্যাপারে খরচ বাড়তে পারে। ব্যবসায় অশান্তি আপনার দুঃচিন্তার কারণ হতে পারে। দূরের কোনও আত্মিয়ের খবর পেয়ে আনন্দিত হতে পারেন। প্রেমে অশান্তি বাড়তে পারে। কর্মস্থলে উন্নতির সুযোগ পাবেন, কিন্তু সহকর্মীর হিংসার পাত্র হবেন। আজ আপনার জীবন সঙ্গী/সঙ্গিনী আপনার সাথে তার সাম্প্রতিককালে ঘটা সব মতানৈক্য/বিভেদ ভুলে আপনার জন্য সুন্দর অনুভূতি প্রদর্শন করবে। আপনার উচিত হবে তাকে স্বাগতম জানানো।

সিংহ রাশি

বন্ধুদের সাথে সম্পর্ক নিয়ে জটিলতা বাড়তে পারে। বিপরীত লিঙ্গের প্রতি আসক্তি বাড়তে পারে। সকালের দিকে আপনার স্বামী/স্ত্রীর ক্ষোভ বাড়তে পারে। বেকারদের জন্য কাজের ভালো যোগাযোগ হতে পারে। দুপুরের পরে ব্যবসায় কোনও ক্ষতি হওয়ার সম্ভাবনা আছে। আপনার ক্ষিপ্রগতিতে পদক্ষেপ গ্রহণ আপনাকে সাময়িক স্বস্তি দিবে। সাফল্য অর্জনের জন্য সময়ের সাথে সাথে আপনার ধারণার পরিবর্তন করতে হবে।

কন্যা রাশি

শরীরে আঘাত যেন না লাগে সেজন্য সাবধান থাকুন। ব্যবসার দিকে বাড়তি কোনও কাজ নিয়ে চিন্তা হতে পারে। প্রিয়জনের থেকে সুবিধা পেতে পারেন। বন্ধুদের কারণে অর্থ ব্যয় হতে পারে। সঙ্গীতে সাফল্য বাড়তে পারে। ভ্রমণের কারণে অযথা ব্যয় হতে পারে এবং শারীরিক অসুস্থতার কারণ হয়ে দাড়াতে পারে। আপনার দৃষ্টিকে আরো প্রসারিত করতে হবে। আপনার দিগন্ত বিস্তৃত হবে, আপনার ব্যক্তিত্বের উন্নতি হবে এবং মন সমৃদ্ধ হবে।

তুলা রাশি

কাউকে কটূ কথা বলার কারণে অশান্তি বাড়তে পারে। গলার কোনও সমস্যা বা থাইরয়েডের সমস্যা বাড়তে পারে। দূরে থাকা প্রিয়জনের কোনও খারাপ খবর আসতে পারে। ব্যবসা প্রতিষ্ঠানে কেউ আপনার দুর্বলতার সুযোগ নিতে পারে। যাত্রা ও প্রেম শুভ। নির্দিষ্ট কিছু জরুরী পরিকল্পনা আপনাকে নতুন অর্থনৈতিক লক্ষ্য এনে দেবে। পারিবারিক দায়িত্ব ভুলবেন না। আজ প্রেমের জীবন বিতর্কিত হতে পারে। পেশাদারী কাজে উন্নতির লক্ষণ আছে আজ।

বৃশ্চিক রাশি

সন্তানের ভালো কাজের জন্য প্রতিবেশীর কাছে সম্মান বাড়ার সম্ভাবনা আছে। ব্যবসায় সমস্যা বাড়তে পারে। বাড়তি আয় থেকে কোনও খারাপ কিছু ঘটতে পারে। প্রেম, প্রণয়ে বিবাদ বেড়ে যেতে পারে। বাইরের কোনও অশান্তি বাড়িতে আসার সম্ভাবনা আছে। আজকে আপনি সব কাজ ছেড়ে সেইসব কাজ করতে পছন্দ করবেন যেগুলো আপনি শৈশবকালে করতে পছন্দ করতেন।

ধনু রাশি

ব্যবসায় ঝুঁকি, লাভের কারণ হতে পারে। যুক্তিযুক্ত কথা আপনার সুনাম বাড়াতে সাহয্য করবে। আজ সব দিকে খুব ভালো যোগাযোগ হতে পারে। পাওনা আদায়ের জন্য বেশি কষ্ট পেতে হবে না। অফিস বা কাজের জায়গায় কোনও নতুন কাজের জন্য সুনাম বাড়তে পারে। আপনার বিবাহিত জীবন দৈনন্দিন চাহিদা পূরণের অভাবের কারণে আজ চাপে থাকবে, আর সেটা যেকোন বিষয়ের কারনে হতে পারে।

মকর রাশি

ব্যবসায় বুদ্ধির জোরে লাভ বাড়তে পারে। গঠনমূলক কোন কাজের জন্য উন্নতি হতে পারে। স্বামী/স্ত্রীর সাথে কলহের কারণে মানসিক অশান্তি বাড়তে পারে। এক কাজ বারবার করার কারণে তাতে অনিহা আসতে পারে। সন্তানের জন্য সুখ বাড়তে পারে। সম্পত্তি সম্পর্কিত কোন বিষয়ে সুবিধা পাওয়ার সম্ভাবনা আছে। নিজের ওপর বেশি চাপ দেবেন না এবং সঠিকভাবে বিশ্রাম নিন। পরিবারের জন্য প্রচুর অর্থ ব্যয় করতে হতে পারে।

কুম্ভ রাশি

সকাল থেকে বুকের যন্ত্রণায় কষ্ট পেতে পারেন। পিতার কোনো কথার জন্য মনে অশান্তি বাড়তে পারে। আজ পুরনো দিনের কোনো ইচ্ছা পূরণ হতে পারে। সন্তানের কোনো ভালো কাজ আপনাকে অবাক করবে আজ। নতুন বিনিয়োগে ব্যবসায় সুফল পাওয়ার সুযোগ আছে। ব্যয় কম হবে। আপনার প্রিয়জন আপনাকে ঘৃণা করলেও আপনি প্রেমের প্রদর্শন করুন। আপনার বিবাহিত জীবন আজ বিশেষ কিছু একটা জিনিসের জন্য অপেক্ষা করবে। খুচরা এবং পাইকারী বিক্রেতাদের জন্য দিনটি ভালো।

মীন রাশি

সঙ্গীত চর্চায় হাল ছাড়লে বোকামি হবে। উচ্চশিক্ষার ক্ষেত্রে সময়টা একটু প্রতিকূল। শরীরিক অসুস্থতার কারণে মানসিক চাপ বাড়তে পারে। কখনো বিশ্বাস আবার কখনো সন্দেহ, কখনো কৃপণ আবার কখনো আর্থিকভাবে উদার, কখনো কুটিল-জটিল আবার কখনো সরল; এই বিষয়গুলোতে নিজেকে সংশোধন করে নিন। আপনাকে আজ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে, তাই আপনার মানসিক এবং স্নায়বিক চাপ একটু বেশি থাকবে।

সারাবাংলা/এসবিডিই/টিসি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন