বিজ্ঞাপন

সুশান্তকে নিয়ে ভিডিও বানিয়ে প্রশ্নবিদ্ধ অনুপম খের

June 21, 2020 | 12:58 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

প্রতিভাবান অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যায় পর্দার আড়াল থেকে একের পর এক বেড়িয়ে পড়ছে তারকাদের কাহিনী। মাত্র মাত্র ৩৪ বছর বয়সেই নিজেকে এভাবে শেষ করে দিলেন কেন? শুধুই কি অবসাদ নাকি কাজের অভাব- এই প্রশ্ন আজ সবারই। সুশান্তের এই প্রস্থানে বিনোদন দুনিয়ায় চলছে শোরগোল। এই মুহুর্তে সিনেমা পাড়ায় সর্বাধিক আলোচিত বিষয়- বলিউডে স্বজনপ্রীতি। যার জেরে সুশান্ত আত্মহত্যা করেছেন বলে মনে করছেন তার ভক্তরা। আর এমনই সময়ে সুশান্তের জীবনের লড়াই নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করেছেন অভিনেতা অনুপম খের। মুহূর্তেই ভাইরাল হওয়া সেই ভিডিওতে তিনি তুলে ধরেন বলিউড দুনিয়ায় কতটা লড়াই করে একজন অভিনেতাকে টিকে থাকতে হয়।

বিজ্ঞাপন

অনুপম খের একজন বহিরাগত হয়েও বলিউডে কীভাবে নিজের পাকাপাকি জায়গা করে নিয়েছেন সেই কথা ভক্তদের জানিয়েছেন তার ভিডিওতে। তার নিজের জীবনের লড়াই নিয়েও কথা বলেছেন। কিন্তু এই ভিডিও করে নিজেই বিপদে পড়েছেন খোদ অনুপম খের। তার ভিডিওটি ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গে আরো একটি ভিডিও ভাইরাল হয় নেট দুনিয়ায়। সে ভিডিওতে দেখা যাচ্ছে আজ চলচ্চিত্র জগতে যে উদারতার কথা বলছেন অনুপম খের, একসময় তিনিও এর বিরোধিতা করেছিলেন। টলিউড অভিনেত্রী রীতা কয়রালকে একসময় হুমকি দিয়েছিলেন স্বয়ং অনুপম খের।

কিরন খের, অনুপম খের ও রীতা কয়রাল

বিজ্ঞাপন

একটি বিনোদন চ্যানেলে অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায় সঞ্চালিত একটি টক শো-এর অতিথি ছিলেন অভিনেত্রী রীতা কয়রাল। সেখানেই প্রয়াত অভিনেত্রী জানিয়েছিলেন, ‘তাকে হুমকি দিয়েছিলেন অনুপম খের। বলেছিলেন বলিউডে তিনি কখনোই কাজ করতে পারবেন না। এমনকি টলিউডে তিনি কীভাবে কাজ পান সেই ব্যাপারেও তিনি দেখে নেবেন বলে হুমকি দিয়েছিলেন’। ঘটনাটি ঋতুপর্ণ ঘোষ পরিচালিত ‘বাড়িওয়ালি’ ছবিকে ঘিরে। অনুপম খের’র প্রযোজনায় বাংলা ভাষায় নির্মিত সেই ছবিতে মূল চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেত্রী কিরন খের- যিনি অভিনেতা অনুপম খের’র সহধর্মিণী। আর ‘বাড়িওয়ালি’ ছবির কিরণ খেরের চরিত্রটিতে কণ্ঠ দিয়েছিলেন অভিনেত্রী রীতা কয়রাল। সমস্যার সূত্রপাত এখানেই। টক শো-এ রীতা জানিয়েছিলেন, প্রযোজক অনুপম খের কখনোই চাননি এই তথ্য সামনে আসুক। তিনি চেয়েছিলেন লোকে জানুক ওই কণ্ঠস্বর আসলেই কিরণ খেরের। পরিচালকও সায় দিয়েছিলেন বলে জানিয়েছেন রীতা কয়রাল।

কিরন খের অভিনীত ঋতুপর্ণ ঘোষ’র ‘বাড়িওয়ালি’ ছবির একটি দৃশ্য ও রীতা কয়রাল

বিজ্ঞাপন

সেই সময় জাতীয় পুরস্কারের নেতৃত্বের মধ্যে ছিলেন পরিচালক গৌতম ঘোষ। তিনি জানতেন এই কণ্ঠস্বর আসলে রীতা কয়রালের। এবং তাই ডাবিংয়ের সূত্রেই সেরা অভিনেত্রীর জাতীয় পুরস্কার পেতে বেশ খানিকটা দেরি হয়েছিল কিরণ খেরের। কারণ কণ্ঠস্বর ডাব করা থাকলে তিনি সেরা অভিনেত্রীর পুরস্কার পাওয়ার ন্যায্য দাবিদার কি না তা নিয়ে মতবিরোধ দেখা গিয়েছিল। মনোনীত কোনো চরিত্র যদি অন্যের গলায় ডাব করা হয় তাহলে টিমের পক্ষ থেকে তা লিখিত জানাতে হয়। কিন্তু বাড়িওয়ালী ছবির টিমের পক্ষ থেকে তা করা হয়নি। আর এটি প্রকাশ্যে না আনার জন্য প্রযোজক অনুপম খের তাকে ফোন করে বড় অঙ্কের অর্থ অফার করেছিলেন। পরিবর্তে শর্ত হিসেবে বলেছিলেন কোনভাবেই যেন রীতা সংবাদমাধ্যমের কাছে না বলেন যে, ‘বাড়িওয়ালি’র কণ্ঠস্বর আসলে তার।

সেদিন অনুপম খেরের সেই প্রস্তাবের রাজি হননি রীতা কয়রাল। আর তাই হুমকি দিয়ে অনুপম বলেছিলেন বলিউডে কখনোই রীতা কাজ করতে পারবেন না। এমনকি টলিউডে কিভাবে রীতা টিকে থাকেন তা তিনি দেখে নেবেন। যদিও জাতীয় পুরস্কার পাওয়ার পরে ‘বাড়িওয়ালি’ ছবির পরিচালক ঋতুপর্ণ ঘোষ স্বীকার করেছিলেন রীতা কয়রালই কিরন খের’র গলা ডাব করেছিলেন। শাশ্বত চট্টোপাধ্যায় সঞ্চালিত শোয়ের সেই ভিডিও প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে নতুন করে বিতর্ক।

সারাবাংলা/এএসজি

Tags: , , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন