বিজ্ঞাপন

ওয়ারীতে লকডাউন কঠোরভাবে বাস্তবায়ন: তাপস

July 7, 2020 | 5:31 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর ওয়ারী এলাকায় লকডাউন আরও কঠোরভাবে পালন করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমরা আরও একটু কঠোরভাবে লকডাউন বস্তবায়ন করতে চাচ্ছি। আমরা বুঝি এলাকাবাসীর অনেক সমস্যা হচ্ছে। তাদের জীবিকা নির্বাহসহ ব্যবসা-বাণিজ্য ও চলাফেরার অনেক অসুবিধা হচ্ছে। আমি অনুরোধ করব, আপনারা ধৈর্য ও সহনশীলতার সঙ্গে সেটা পালন করবেন।

মঙ্গলবার (৭ জুলাই) বিকেলে নগরভবনে অনুষ্ঠিত লকডাউন সংক্রান্ত কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির এক সভায় মেয়র এসব কথা বলেন।

বিজ্ঞাপন

মেয়র শেখ তাপস বলেন, গত ৪ জুলাই থেকে ওয়ারীর ৪১ নম্বর ওয়ার্ডে লডাউন শুরুর পর নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী, চিকিৎসাসেবাসহ সকল ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমরা এ ব্যাপারে সন্তুষ্ট। এই করোনা মহামারি থেকে বেরিয়ে আসতে হলে আমাদেরকে যেসব নির্দেশনা ও বিধিগুলো দেওয়া হয়েছে, সেগুলো সবাইকে পরিপালন করা খুবই আবশ্যক।

মেয়র আরও বলেন, গত তিন দিনে এলাকায় সংক্রমণের যে হার দেখেছি সেটা লকডাউনের যৌক্তিকতাকে আরও তুলে ধরেছে। আমরা দেখেছি নমুনা সংগ্রহের প্রায় ৫০ ভাগের বেশি মানুষের সংক্রমণ ধরা পড়ছে। তাই লকডাউন কঠোরভাবে পালন করতে হবে। তাহলে আমরা এলাকাটাকে সংক্রমণ মুক্ত করতে পারব। তারপর সরকার যে সিদ্ধান্ত নেবে, আমরা সেটা পালন করব।

এলাকার ব্যবসায়ীরা দাবি করেছেন, ঈদ উপলক্ষে তাদের যেন একটু সুযোগ দেওয়া হয়— এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মেয়র বলেন, আমরা অত্যন্ত দুঃখিত। আমাদের কাছে এমন কোনো নির্দেশনা নেই। লকডাউনের গুরুত্ব অনুধাবন করতে হবে। আগে জীবন, তার পর জীবিকা।

বিজ্ঞাপন

লকডাউনে অব্যবস্থাপনার বিষয়ে মেয়র বলেন, লকডাউন এলাকার যেসব ত্রুটি-বিচ্যুতি ধরা পড়ছে, আমরা সেগুলো আমলে নিচ্ছি। এজন্য আমরা প্রতি সপ্তাহে একটি করে সমন্বয় সভা করব। বিষয়টি কঠোরভাবে পালন করা হবে।

সারাবাংলা/এসএইচ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন