বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন রিয়াল, ২য় বার্সা আজ ইতিটানবে স্প্যানিশ মৌসুমের

July 19, 2020 | 2:23 pm

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ লা লিগার শিরোপা নিশ্চিত হয়েছে গত ম্যাচেই, লিগের ৩৭তম রাউন্ডে জিতে রিয়াল মাদ্রিদ ঘরের মাঠ আলফ্রেড ডি স্টেফানোতে শিরোপা উদযাপন করে। অপরদিকে ক্যাম্প ন্যুতে ওসাসুনার বিপক্ষে হেরে বসে বার্সা। শিরোপা নির্ধারিত হয়ে গেলেও চলতি মৌসুমে লিগে নিজেদের শেষ ম্যাচে নিয়মরক্ষায় পৃথক ম্যাচে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

বিজ্ঞাপন

                                                                               আরও পড়ুন: পিচিচি কার মেসি নাকি বেনজেমার?

শিরোপা নিশ্চিত করা রিয়াল ৩৮তম রাউন্ডে আতিথ্য নেবে লেগানেসের। রোববার (১৯ জুলাই) বাংলাদেশ সময় রাত একটায় শুরু লেগানেস এবং রিয়াল মাদ্রিদের মধ্যকার ম্যাচটি। এর আগে অবশ্য রাত ৯টায় বার্সেলোনা আতিথ্য নেবে দেপোর্তিভো আলাভেজের।

শিরোপা নিশ্চিত হলেও এই ম্যাচটিকেও ফাইনাল হিসেবেই দেখছেন রিয়াল কোচ জিনেদিন জিদান। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে জিদান বলেন, ‘আমরা আমাদের প্রতিপক্ষকে পূর্ণ সম্মান দিয়েই এই ম্যাচে খেলতে নামবো। শিরোপা নির্ধারিত হয়ে গেলেও আমরা এই ম্যাচে জয়ের দিকেই দিকেই তাকিয়ে আছি। আমাদের দল এই ম্যাচ জয়ের বিকল্প কিছুই ভাবছে না।’

বিজ্ঞাপন

অবশ্য এই ম্যাচে রিয়ালের জন্য পাওয়ার বা হারানোর কিছু না থাকলেও লস ব্ল্যাঙ্কোস স্ট্রাইকার করিম বেনজেমার জন্য আছে অপার এক সম্ভবনা। লিওনেল মেসিকে টপকে লা লিগার সর্বোচ্চ গোলদাতার খেতাব জেতার সম্ভবনা। লিওনেল মেসি আলাভেজের বিপক্ষে যে ক’টি গোল করবেন তার থেকে কমপক্ষে দুটি গোল বেশি করতে হবে বেনজেমাকে। তবেই নিশ্চিত হবে পিচিচি ট্রফি।

লেগানেসের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে দলের সঙ্গে অনুশীলন করেছেন মার্সেলো ব্যতীত সকলে। আর জিদানের দলে আছেন সব সেনাই। তবে খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার জন্য এ ম্যাচে দলে রাখা হয়নি এডেন হ্যাজার্ডকে। লেগানেসের বিপক্ষে শেষ ১১ ম্যাচে ৮ জয় লস ব্ল্যাঙ্কোসদের, বিপরতিতে লেগানেসের জয় ২টিতে বাকি এক ম্যাচ অমীমাংসিত।

বিজ্ঞাপন

অন্যদিকে রোববার বাংলাদেশ সময় রাত ৯টায় দেপোর্তিভো আলাভেজের আতিথ্য নেবে বার্সেলোনা। লিগ গত ম্যাচেই হাতছাড়া হলেও এই ম্যাচে জয় দিয়েই চলতি মৌসুম শেষ করতে চায় কাতালানরা। মাঠের বাইরের পারফরম্যান্সে শিরোপা হারানর প্রভাবে পড়তে পারে লিওনেল মেসিদের। তবে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বের ম্যাচকে সামনে রেখেছে শেষ প্রস্তুতি হিসেবে এই ম্যাচ জয়ের বিকল্প নেই মেসিদের।

এছাড়া এই ম্যাচে গোল করতে না পারলে লিওনেল মেসির পিচিচি ট্রফিও হাতছাড়া হয়ে যেতে পারে। কেননা রিয়ালের করিম বেনজেমা যে নিঃশ্বাস ফেলছেন মেসির ঘাড়েই। আলাভেজের বিপক্ষে বার্সেলোনা শেষবার হেরেছিল ২০১৬ সালে। এরপর চার বছরে টানা সাতটি ম্যাচেই জয় তুলে নিয়েছে মেসির দল। তাই তো এই ম্যাচেও জয়ের বিকল্প কিছুই ভাবছে না কিকে সেতিয়েনের শিষ্যরা।

পড়ুন: ডাগআউটের এক ‘জাদুকরে’র গল্প

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন