বিজ্ঞাপন

ফের কোচিং ছাড়ছেন জিদান?

July 19, 2020 | 4:30 pm

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ ফুটবলে এখন জিনেদিন জিদান বন্দনায় মত্ত সবাই। লিওনেল মেসি ও বার্সেলোনার দুর্দন্ত ফর্মকে পাশ কাটিয়ে ভোতা আক্রমণভাগের এক দল নিয়ে রিয়াল মাদ্রিদকে লিগ শিরোপা জিতিয়েছেন ফরাসি কোচ। প্রশংসায় ভাসতে থাকা জিদান হঠাৎ চিন্তায় ফেলে দিলেন রিয়াল সমর্থকদের। রিয়াল মাদ্রিদের ডাগআউটে নিজের ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তার কথা বলেছেন ফরাসি কিংবদন্তি।

বিজ্ঞাপন

স্প্যানিশ লা লিগায় আজ নিজেদের শেষ ম্যাচটা খেলতে নামবে রিয়াল মাদ্রিদ। বাংলাদেশ সময় রাত ১টায় জিদানের দলের প্রতিপক্ষ লেগানেস। আগেই লিগ শিরোপা নিশ্চিত হওয়া রিয়ালের জন্য এই ম্যাচে জয়-পরাজয় গুরুত্বপূর্ণ নয়। ম্যাচটাকে আগামী মৌসুমের প্রস্তুতি হিসেবেই হয়তো ধরবে রিয়াল মাদ্রিদ। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে সেভাবেই প্রশ্ন করা হয়েছিল জিদানকে। উত্তরে ফরাসি বুঝাতে চাইলেন, আগামী মৌসুমে তাকে নাও দেখা যেতে পারে রিয়াল মাদ্রিদের ডাগআউটট।

জিদান বলেন, ‘কেউ জানে না ভবিষ্যতে কী হবে। আমি আগামী মৌসুম বা পরের বছর নিয়ে কিছু বলব না। আমার একটা চুক্তি আছে এবং আমি খুশি। আপনি কখনো বলতে পারবেন না ভবিষ্যতে কী হবে। ফুটবলে রাতারাতি সব বদলে যেতে পারে এবং আমি জানি না ভবিষ্যতে কী আছে।’

জিদানের এমন কথা হয়তো বড় চিন্তাতেই ফেলে দিল রিয়াল সমর্থকদের। গত সপ্তাহে বলেছিলেন, রিয়ালে থাকতে চান কিন্তু কোচ হিসেবে টানা চাপ নেওয়ার ইচ্ছা তার নেই। জিদানের অতীত ইতিহাসও রিয়ালের জন্য চিন্তার কারণ। টানা তিন চ্যাম্পিয়ন্স লিগ জিতে ‘আপাতত দেওয়ার কিছু বাকি নেই’ বলে হঠাৎই ২০১৮ সালে কোচিং ছেড়েছিলেন।

বিজ্ঞাপন

নিজের ভবিষ্যত সম্পর্কে অনিশ্চয়তার কথা জানালেও লেগানেসকে যে ছেড়ে কথা বলবেন না সেটাও পরিস্কার করলেন জিদান। ফরাসি কোচ বলেন, ”আমাদের অনুপ্রেরণা খুঁজে নিতে হবে। এটা একটা লিগ ম্যাচ। যখন রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে চাপাই, তখন সব ম্যাচ জিততেই নামি। এটাই রিয়াল মাদ্রিদের ডিএনএ। এটা একটা লিগ ম্যাচ, প্রীতি ম্যাচ না। আমরা ভালো খেলতে চাই। আমাদের কোনো কিছু নিশ্চিত করার বাকি নেই। আমরা শুধু ইতিবাচক এ ধারা ধরে রাখতে চাই। আমরা জিততে চাই। আমরা বলেছিলাম ১১টি ফাইনাল বাকি আছে লিগে। আমরা দশটা খেলেছি এবং লিগ জিতেছি। কিন্তু সম্ভাব্য সেরা উপায়ে লিগ শেষ করতে চাই।’

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন