বিজ্ঞাপন

সিনেমা হল না খুললে বিকল্প চিন্তা ‘ঊনপঞ্চাশ বাতাস’র

August 16, 2020 | 5:01 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের প্রথম ছবি ‘ঊনপঞ্চাশ বাতাস’ মুক্তির কথা ছিলো ১৩ মার্চ। সে অনুযায়ী ছবির টিম প্রচার-প্রচারণা চালিয়ে। কিন্তু ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়ার খবর আসার পর ছবিটির মুক্তি স্থগিত করা হয়। নির্মাতা উজ্জ্বল জানিয়েছেন, তারা সিনেমা হল খোলার অপেক্ষায় রয়েছেন। না হলে বিকল্প চিন্তাও করে রেখেছেন।

বিজ্ঞাপন

মাসুদ হাসান উজ্জ্বল সারাবাংলাকে বলেন, ‘আমরা চাইছি সিনেমা হলে ছবিটি মুক্তি দিতে। হল খোলার জন্য আমরা অপেক্ষা করছি। যদি আগামী ২ থেকে ৩ মাসের মধ্যে হল না খুলে তাহলে আমাদের একটা বিকল্প চিন্তা আছে ছবিটি দর্শকদের দেখানোর।’

কী সে বিকল্প চিন্তা? ‘আমরা আসলে যে চিন্তা করেছি তা আমার জানাতে পুরো দুনিয়াতে কেউ আগে চিন্তা করেননি। তাই এখনই বলতে চাইছি না। কারণ আমাদের দেশে তো আইডিয়া চুরি হয় অহরহ।’

১০ ফেব্রুয়ারি ‘ঊনপঞ্চাশ বাতাস’ সেন্সর বোর্ডের সদস্যরা দেখেন এবং ১৩ ফেব্রুয়ারি ছবিটি সেন্সর ছাড়পত্র পায়। ছবির মোট দৈর্ঘ্য ২ ঘণ্টা ৪৫ মিনিট।

বিজ্ঞাপন

‘ঊনপঞ্চাশ বাতাস’র প্রধান চরিত্রে অভিনয় করেছেন শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণ। পরিচালনার পাশাপাশি ছবিটির কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্পনির্দেশনা ও সঙ্গীত পরিচালনা করেছেন মাসুদ হাসান উজ্জ্বল নিজে। আসিফ হানিফের প্রযোজনায় নির্মাণ করেছে রেড অক্টোবর। নির্বাহী প্রযোজক সৈয়দা শাওন।

মাসুদ হাসান উজ্জ্বল নাট্যকার ও পরিচালক হিসেবে সুপরিচিত। বানিয়েছেন ‘ছায়াফেরী’, ‘যে জীবন ফড়িংয়ের’, ‘থতমত এই শহরে’, ‘অর্থহীন মানিপ্ল্যান্ট’, ‘কাগজ কার্বনের সম্মোহন’, ‘কালো বরফ জমাট অন্ধকার’, ‘ধুলোর মানুষ মানুষের ঘ্রাণ’, ‘অক্ষয় কোম্পানির জুতা’, ‘ফসিলের কান্না’।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন