বিজ্ঞাপন

আজকের রাশিফল, ১৭ সেপ্টেম্বর ২০২০

September 17, 2020 | 8:30 am

শ্রী রূপন ধর

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
সম্পর্কগুলোর সঙ্গে বন্ধন পুনরুজ্জীবিত করার দিন। প্রেমের স্মৃতি আপনার দিনটি দখল করে রাখবে। কারো কারো জন্য পেশাদারী উন্নতি ও আর্থিক উন্নতির সম্ভাবনা আছে। কোনো প্রকার বদনামি যেন না হয় সেদিকে বিশেষ খেয়াল রাখুন। যাদের ডায়াবেটিকস আছে তার একটু বেশি সাবধানে থাকবেন। নিয়মিত রক্তচাপ চেক করুন। শরীরে ব্যথা বেদনা এবং উদ্বেগ সংক্রান্ত সমস্যা উড়িয়ে দেবেন না।

বৃষ রাশি
এই রাশির বৃদ্ধ বয়সি জাতকেরা আজকে নিজের পুরনো বন্ধুদের সঙ্গে খালি সময় দেখা করতে যেতে পারেন। খেলোয়াড় ও অভিনেতা- অভিনেত্রীদের জন্য সময়টি ভালো, তবে ব্যথা পাওয়ার সম্ভাবনা আছে। নিজের দক্ষতাকে ঊর্ধ্বতনদের কাছে পরিষ্কার করার চেষ্টা করুন। অলসতা বর্জন করুন।

মিথুন রাশি
আজ আর্থিক সুবিধা অর্জনের খুব সম্ভাবনা থাকলেও আপনাকে অবশ্যই অনুদান দিতে হবে, কারণ এটি মানসিক শান্তি আনবে। কর্মস্থলে পরিবর্তন হতে পারে। চিন্তা করে খরচ করুন। মান-সম্মান বৃদ্ধি পেতে পারে। অন্যকে দেখে শিখুন। প্রতিহিংসাপরায়ণ না হয়ে, নিজের ভেতর ক্ষমাসুলভ গুনাগুণ বৃদ্ধি করুন। পরিবারের সদস্যদের সঙ্গে একটি শান্তিপূর্ণ এবং নির্ঝঞ্ঝাট দিন উপভোগ করুন।

বিজ্ঞাপন

কর্কট রাশি
আত্মীয় এবং বন্ধুদের আপনার আর্থিক দিক সামলাতে দেবেন না, তাহলে আপনার খরচ বাজেট ছাড়িয়ে যাবে। জরুরি কাজগুলো দ্রুত করে ফেলুন। যুবকরা এমন কোনো কাজ করবেন না যেন আইনি ঝামেলা পোহাতে হয়। ব্যবসায়ীরা আজ অনেক চাপে থাকবেন। মন প্রফুল্ল থাকতে পারে। কোন আকস্মিক বার্তা আপনাকে মিষ্টি স্বপ্ন দেখাবে। আজ আপনি মধ্যমণি হয়ে উঠবেন- এবং সাফল্য ভালোভাবে আপনার নাগালের মধ্যে আসবে।

সিংহ রাশি
গুরুত্বপূর্ণ কাজে সময় না দেওয়া এবং অপচয়মূলক কাজে সময় ব্যয় করা আজ আপনার জন্য মারাত্মক প্রমাণিত হতে পারে। অবিবাহিতদের জন্য বিয়ের প্রস্তাব আসার সম্ভাবনা আছে আর বিবাহিতদের জীবন সাথীর শরীর স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া উচিৎ হবে। বাচ্চারা সাময়িক কোনো ছোটখাটো রোগে
ভুগতে পারে।

কন্যা রাশি
যেহেতু আপনি কিছু অসুবিধার সামনা করতে পারেন তাই ভারসাম্য বজায় রাখুন-অন্যথায় এটি আপনাকে কিছু গুরুতর ঝামেলায় ফেলতে পারে। আর্থিক ক্ষতির সম্ভাবনা আছে। আপনার বুদ্ধি এখন ভালো কাজ করবে না তাই সময় নিয়ে কাজ করুন আর খারাপ লোকদের থেকে নিজেকে দূরে রাখুন। কর্মক্ষেত্রে সমস্যা হতে পারে। নিজেকে প্রতারণার হাত থেকে বাঁচাতে ব্যবসায় নজরদারী বজায় রাখুন।

তুলা রাশি
বিশেষ করে আপনার রাগ নিয়ন্ত্রণ করুন। ব্যবসায়ের লাভ আজ অনেক ব্যবসায়ীর জীবনে আনন্দ আনতে পারে। ব্যবসা-বাণিজ্য নিয়ে দুশ্চিন্তা না করে, সর্ব-শক্তিমানকে স্মরণ করুন। সমস্যা শুধু এখন আপনার একার নয়, সকলের। বিলাসিতা কমান। অন্তঃসত্ত্বারা একটু সাবধানে চলাফেরা করুন।

বিজ্ঞাপন

বৃশ্চিক রাশি
পারিবারিক দিক সুখী এবং স্বচ্ছন্দ বলে মনে হচ্ছে না। ভালোবাসার মানুষকে আজ ক্ষমা করতে ভুলবেন না। শরীরচর্চা করতে আপনি আজও অনেকবার ভাববেন তবে বাকি দিনের মতো এই পরিকল্পনাটি অসফল রয়ে যাবে। শারীরিক ও মানসিক কষ্ট বাড়তে পারে। কারো সঙ্গে বাদ-বিবাদে না জড়ানোই শ্রেয়।
জীবিকার জন্য হয়ত আপনাকে ধার-কর্য করতে হতে পারে। মায়ের শরীরের দিকে খেয়াল রাখুন।

ধনু রাশি
বুদ্ধিমত্তার সাথে কাজ করতে থাকুন। কর্মজীবীদের জন্য সময়টি মিশ্র ফলদায়ক। ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা আছে। বিবাহিতরা পরিবারে বেশি সময় দেওয়ার চেষ্টা করুন। ঘরে কাজ করার সময় বিশেষ যত্ন নিন। ঘরের কাজের জিনিসগুলির যেকোনো অসাবধান ব্যবহার আপনাকে কিছু সমস্যায় ফেলতে পারে।

মকর রাশি
দিনের শুরুটা ভালো হতে পারে তবে সন্ধ্যায় কোনো কারণে অর্থ ব্যয় করতে পারেন যা আপনাকে বিরক্ত করবে। লক্ষ্য রাখুন আপনার দ্বারা যেন অন্যের কোনো ক্ষতি না হয়ে যায়। অন্যের সঙ্গে শত্রুতা বাড়তে পারে। ব্যবসায়ীরা কেউ কেউ হঠাৎ পাওনা টাকা পেতে পারেন। প্রতিদ্বন্দ্বী না বাড়ানোই ভালো। বাচ্চার পড়াশুনো নিয়ে চিন্তা করার কোন প্রয়োজন নেই। এই মুহূর্তে আপনি নিশ্চয়ই কিছু সমস্যার মুখোমুখি হচ্ছেন কিন্তু এগুলি সাময়িক এবং সময়ের সঙ্গে বিবর্ণ হয়ে যাবে।

কুম্ভ রাশি
সতর্ক থাকুন, কেউ আপনার সঙ্গে প্রেমের ছল করতে পারে। নিজেকে প্রতারণার হাত থেকে বাঁচাতে ব্যবসায় নজরদারী বজায় রাখুন। গুরুত্বপূর্ণ কাজগুলো দ্রুত করে ফেলুন। বিপরীত লিঙ্গের সঙ্গে নতুন সম্পর্ক তৈরিতে বিশেষ সতর্কতা অবলম্বন করুন। হঠাৎ কোনো সুখবর আপনাকে আনন্দিত করে তুলতে
পারে। এমন পরিবর্তন করুন যা আপনার উপস্থিতিকে উন্নত করে এবং সম্ভাব্য সঙ্গীদের আকর্ষণ করে।

মীন রাশি
আজ খুব সক্রিয় এবং চটপটে থাকবেন। স্বাস্থ্য আজ আপনাকে পুরোপুরি সমর্থন করবে। যেকোনো বিষয়ে দ্বীভাব মনোভাব ত্যাগ করুন। সুনির্দিষ্ট পথে এগিয়ে যেতে থাকুন। নিজের কোনো ছোট ভুলের জন্য যেন অন্য মানুষের ক্ষতি না হয়ে যায়, সে দিকে লক্ষ্য রাখুন। যারা ট্যাক্স ফাঁকি দেন তারা আজ বড় সমস্যায় পড়তে পারেন। অতএব, এই ধরনের কাজ না করার পরামর্শ দেওয়া হচ্ছে।

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন