বিজ্ঞাপন

গ্রুপ পর্বে ‘ফাইনাল’ খেলতে চান তামিমরা

October 19, 2020 | 12:20 am

স্পোর্টস ডেস্ক

ব্যাটিং ডিপার্টমেন্টের পারফরম্যান্স নিয়ে আক্ষেপ আছেই। তবে ব্যাটসম্যানরা তৃপ্ত করতে না পারলেও প্রেসিডেন্ট’স কাপ কিন্তু বেশ জমে উঠেছে। গ্রুপ পর্বের আর মাত্র দুই ম্যাচ বাকি। তবুও ফাইনাল কোন দল খেলবে তা এখনো নিশ্চিত হয়নি। নাজমুল একাদশ তিন ম্যাচের দুটিতে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে। দুই নম্বরে থাকা তামিম একাদশ দুই ম্যাচ খেলে এবং তিন নম্বরে থাকা মাহমুদউল্লাহ একাদশ তিন ম্যাচ খেলে একটি করে জয় পেয়েছে। আজ একটা দফারফা হয়ে যেতে পারে।

বিজ্ঞাপন

আজ মাহমুদউল্লাহ একাদশের মুখোমুখি হবে তামিম একাদশ। তামিমরা ম্যাচটা জিততে পারলে টুর্নামেন্ট থেকে মাহমুদউল্লাহদের বিদায় নিশ্চিত। তামিম একাদশ ও নাজমুল একাদশ খেলবে ফাইনাল। বাংলাদেশ সময় আজ বেলা দেড়টায় শুরু হবে তামিম একাদশ ও মাহমুদউল্লাহ একাদশের মধ্যকার লড়াই। সরাসরি দেখা যাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসিয়াল ফেসবুক পেজে।

তামিমরা আজ হারলেও তাদের ফাইনালে যাওয়ার সুযোগ থাকবে। তবে অফ ফর্মে থাকা মাহমুদউল্লাহদের বিপক্ষে নিশ্চয় সেটা চাইবে না তামিমের দল। ম্যাচের আগে দলটির তরুণ পেসার শরিফুল ইসলাম বলছিলেন, আজকের ম্যাচটাকে ফাইনাল মনে করে খেলবেন তারা।

বিজ্ঞাপন

শরিফুল বলেন, ‘আগামীকালের (আজ) ম্যাচটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। ফাইনালে যাওয়ার সুযোগ। কালকে (আজ) জিতলে ফাইনালে যেতে পারবো ইনশাআল্লাহ। হেরে গেলে পরেরটায় কী হবে বলা যায় না। ফলে কালকের (আজ) ম্যাচটাই মূল। তো কালকে আমরা ফাইনাল মনে করেই খেলবো।’

টুর্নামেন্টের শুরুটা ভালো না হলেও গত ম্যাচে নাজমুল একাদশকে ৪২ রানে হারিয়েছিল তামিমের দল। টপ অর্ডার ব্যর্থ হলেও স্পিনার থেকে অলরাউন্ডার হয়ে উঠতে চাওয়া শেখ মেহেদি হাসানের ঝড়ো ব্যাটিংয়ে ২২১ রানের সংগ্রহ দাঁড় করায় তামিমরা। পরে দলটির হয়ে বল হাতে দারুণ খেলেছেন তরুণ পেসার শরিফুল ইসলাম। তবে প্রথম ম্যাচ হেরে দ্বিতীয় ম্যাচ জেতা তামিমের দলের জন্য টপ অর্ডার এখনো চিন্তার বিষয়।

মাহমুদউল্লাহদের পুরো ব্যাটিং বিভাগটাই চিন্তার কারণ। বোলাররা বেশ ভালোই করছেন। কিন্তু মাহমুদউল্লাহর দলের ব্যাটসম্যানরা পুরো টুর্নামেন্টজুড়েই ব্যর্থ। ফাইনালের সম্ভাবনা টিকিয়ে রাখতে হলে আজ নিশ্চয় ঘুরে দাঁড়াতে হবে মাহমুদউল্লাহদের।

বিজ্ঞাপন

দু’দলের স্কোয়াড:

মাহমুদউল্লাহ একাদশ:

মাহমুদউল্লাহ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন কুমার দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, এবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদি হাসান মিরাজ, রাকিবুল হাসান, আমিনুল ইসলাম বিপ্লব।
স্টান্ডবাই: আবু হায়দার রনি, সানজামুল ইসলাম ও হাসান মুরাদ।

তামিম একাদশ:

বিজ্ঞাপন

তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, ইয়াছির আলি রাব্বি, আকবর আলি, এনামুল হক বিজয়, সাউফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মেহেদি হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি।

স্টান্ডবাই: শফিকুল ইসলাম, মাহিদুল অঙ্কন ও মেহেদি হাসান রানা।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন