বিজ্ঞাপন

দানবের ‘আতঙ্ক’ মেহেদী

December 10, 2017 | 9:15 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

২২ গজ ক্রিজের উপর যখন গেইলের তাণ্ডব শুরু হয়, তখন বোলারদের অসহায় হওয়া ছাড়া কোনো উপায় থাকে না। রীতিমতো সব বোলারেরই আতঙ্কে পরিণত হয় ক্রিস হেনরি গেইল। কিন্তু এই দানব গেইলের ‘আতঙ্ক’ কে? কার বলে সাজঘরের পথ ধরতে হয় এই বিধ্বংসী ক্যারীবিয়ানকে?

প্রায়ই টি-টোয়েন্টির ফেরিওয়ালাকে দুর্বল মনে হয়েছে বিশেষ কোনো বোলারের কাছে। ৫ বছর আগে যেমন গেইলকে বেশ কয়েকবার ক্রিজ ছাড়া হতে হয়েছে সোহাগ গাজীর বোলিংয়ে, এবার গাজী-গেইল একই দলে। তবে, এবারের বিপিএলেও তেমন তিক্ত অভিজ্ঞতা পেতে হয়েছে এই দানবকে।

গেইলের সঙ্গে মুখোমুখি তিনবারের দেখায় দুবারই আউট করেছেন এ আসরের উঠতি তারকা কুমিল্লার মেহেদী হাসান। তিনবারই হতে পারতো। লিগ পর্বের ২০তম ম্যাচে রংপুরের বিপক্ষে বোলিংয়ে এসে প্রথম বলেই এলবিডব্লিউ হয়েছিলেন গেইল। আম্পায়ার অবশ্য মেহেদীকে হতাশ করে মাথা নাড়িয়ে ‘না’ জানিয়ে দেন। তবে, টিভি রিপ্লেতে স্পষ্ট দেখা গিয়েছিল, বলটি পিচ করে মিডল স্টাম্প স্পর্শ করছে। এই একবারই গেইলকে ফেরাতে পারেননি মেহেদী।

বিজ্ঞাপন

ম্যাককালামকে আউট করে উইকেট শুরু করা খুলনার এই তারকা পরের দু‘বার গেইলকে ফিরিয়ে দিতে ভুল করেননি।

এরপর লিগ পর্বের ৩৫তম ম্যাচে গেইলকে প্রথম বলেই সরাসরি বোল্ড করে সাজঘরের পথ দেখিয়ে দিয়েছেন ২২ বছরের উঠতি তারকা। দ্বিতীয় কোয়ালিফায়ারের অলিখিত সেমিফাইনালের আজকের ম্যাচেও গেইলকে ফিরিয়েছেন এই মেহেদী। শুধু তাই নয়, গেইলদের বিপক্ষে শেষ দুইবারের সাক্ষাতে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারও বগলদাবা করে নিয়েছেন তিনি।

তবে, কুমিল্লার জার্সি গায়ে প্রথম বল হাতে মাঠে নামার আগে নাকি গেইল আর ম্যাককালামের কোনো দুর্বলতা খুঁজে পাননি মেহেদী। ম্যাচ শুরুর আগের দিন রাতে নাকি ইউটিউব ঘেটে গেইল-ম্যাককালাম বধের কৌশল খোঁজার চেষ্টা করেছেন তিনি! প্রথম ম্যাচ শেষে সাংবাদিকদের এমন কথাই বলেছেন।

বিজ্ঞাপন

দুর্বলতা না পেলেও উইকেট নেয়ার ক্ষেত্রে গেইলকে অন্তত ছাড় দিতে চাননি এই উঠতি তারকা।

সারাবাংলা/জেএইচ/এমআরপি/১০ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন