বিজ্ঞাপন

অর্থ পাচার মামলায় জামিন পাননি আরশাদ উল্লাহ

December 8, 2020 | 10:20 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অর্থ পাচার মামলায় দণ্ডিত ইউনিল্যান্ড লিমিটেডের পরিচালক এইচ এম আরশাদ উল্লাহকে জামিন না দিয়ে আপিল শুনানির জন্য দিন ঠিক করেছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৮ ডিসেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

জামিন আবেদনকারী পক্ষে আইনজীবী ছিলেন আবদুল বাসেত মজুমদার ও সাঈদ আহমেদ রাজা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল মাহজাবিন রাব্বানী দীপা ও আন্না খানম কলি। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এম এ আজিজ খান।

আদেশের বিষয়টি সারাবাংলা ডটনেটকে নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

বিজ্ঞাপন

তিনি জানান, মানিলন্ডারিং মামলায় ইউনিল্যান্ড লিমিটেডের পরিচালক এইচ এম আরশাদ উল্লাহকে জামিন না দিয়ে আপিল শুনানির জন্য ১৪ জানুয়ারি দিন ঠিক করেছেন হাইকোর্ট।

তিনি আরও জানান, ২০১৯ সালে ২৩ জানুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৩ মানি লন্ডারিংয়ের মামলায় ইউনিল্যান্ডের পরিচালক এইচ এম আরশাদ উল্লাহসহ কয়েকজনকে ১২ বছর করে সশ্রম কারাদণ্ড এবং আসামিদেরক দুই হাজার সাতশত ২ কোটি ৪১ লাখ ১১ হাজার ৭৮৪ টাকা ১৪ পয়সা অর্থ দণ্ডে দণ্ডিত করেন।

ওই রায়ের বিরুদ্ধে আপিল করে আরশাদ উল্লাহ।এই অবস্থায় এইচ এম আরশাদ উল্লাহ অসুস্থতার কারণ দেখিয়ে জামিনের আবেদন করেন। আদালত জামিন না দিয়ে আপিল শুনানির জন্য আগামী ১৪ জানুয়ারি দিন ঠিক করেছেন বলে জানান আমিন উদ্দিন মানিক।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন