বিজ্ঞাপন

পয়েন্ট হারিয়ে বছর শেষ করল রিয়াল

December 31, 2020 | 8:13 am

স্পোর্টস ডেস্ক

বুধবার (৩০ ডিসেম্বর) রাতে ২০২০ সালে নিজেদের শেষ ম্যাচ খেলতে নেমেছিল রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ লা লিগায় নবাগত এলচের আতিথ্য নেয় চ্যাম্পিয়নরা। আর এই ম্যাচে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারিয়ে বছর শেষ করল জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

ইনজুরি কাটিয়ে এদিন রিয়ালের স্কোয়াডে ফিরলেও শুরুর একাদশে দেখা মেলেনি এডেন হ্যাজার্ড ও মার্টিন ওডেগার্ডকে। লুকাস ভাস্কেজ ও মার্কো অ্যাসেন্সিও ছিলেন করিম বেনজেমার পাশে আক্রমণভাগে। ম্যাচের শুরু থেকে তিন পয়েন্টের জন্য খেলতে থাকা রিয়াল মাদ্রিদ এগিয়ে যায় ২০ মিনিটের মাথায়। অ্যাসেন্সিওর শট গোলপোস্টে লেগে ফিরে আসলে তা হেড করে জালে জড়ান লুকা মদ্রিচ। আর তাতেই ১-০’তে লিড নেয় লস ব্ল্যাঙ্কোসরা।

এগিয়ে গিয়ে ব্যবধান বাড়ানোর দিকে নজর দেয় রিয়াল। ম্যাচের ৩৭ মিনিটে এলচের মারকনের হ্যান্ডবলের জন্য পেনাল্টির বাঁশি দেন রেফারি। তবে পরবর্তীতে ভিএআরের সাহায্য নিয়ে দেখতে পান মারকনের হাতে লাগেনি। আর তাই পেনাল্টির সিদ্ধান্ত থেকে ফিরে আসেন রেফারি। এভাবে ১-০’তে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে রিয়াল।

বিরতি থেকে ফিরে এসে মাত্র ছয় মিনিটের মাথায় এলচেকে পেনাল্টি উপহার দেন রিয়াল রাইট ব্যাক দানি কার্ভাহাল। স্পট কিক থেকে এলচেকে সমতায় ফেরান ফিদেল চাভেস। এর ঠিক ১২ মিনিট পর এলচের দুর্দান্ত এক আক্রমণের পর নেওয়া শট গোলপোস্টে লেগে ফিরে আসলে ম্যাচে লিড নেওয়া হয়নি তাদের। ম্যাচের শেষ দিকে চ্যাম্পিয়নরা এডেন হ্যাজার্ড, ভিনিসিয়াস জুনিয়র আর ফেদে ভালভার্দেকে মাঠে নামালেও আর কোনো গোল হয়নি। আর তাতেই ১-১ গোলে সমতায় থেকে ম্যাচ শেষ করেছে দুই দল।

বিজ্ঞাপন

এই ড্র’তে পয়েন্ট টেবিলের দুইয়েই থাকল রিয়াল। তবে নিজেদের ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদ ১-০ গোলের ব্যবধানে জিতে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে শীর্ষেই রয়েছে। নিজেদের ১৬ ম্যাচের মধ্যে ১০ জয়, তিন ড্র আর তিন হারে ৩৩ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। ১৪ ম্যাচে ১১ জয়, দুই ড্র আর এক হারে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর বড্ড বাজে সময় কাটাতে থাকা বার্সেলোনা ১৫ ম্যাচে ৭ জয়, ৪ ড্র আর ৪ হারে ২৫ পয়েন্ট নিয়ে সাত নম্বরে।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন