বিজ্ঞাপন

চসিক নির্বাচন: ইসির আদেশে ৫ ওসি বদলি, একজন সংযুক্ত

January 18, 2021 | 10:33 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: সিটি করপোরেশনের নির্বাচনকে সামনে রেখে নগরীর পাঁচ গুরুত্বপূর্ণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পদে রদবদল করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। এছাড়া একজন ওসিকে সিএমপি কমিশনারের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশে এই রদবদল করা হয়েছে বলে জানিয়েছেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

বিজ্ঞাপন

সোমবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর রদবদলের এই আদেশ দিয়েছেন বলে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) শাহ মো. আব্দুর রউফ।

নগরীর ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশকে সিএমপি কমিশনারের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। সেই থানায় ওসি হিসেবে দায়িত্ব পেয়েছেন কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন।

গত ১২ জানুয়ারি রাতে নগরীর ডবলমুরিং থানার মগপুকুর পাড় এলাকায় পাঠানটুলি ওয়ার্ডের আওয়ামী লীগের সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর এবং বিদ্রোহী প্রার্থী আবদুল কাদেরের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে আজগর আলী বাবুল (৫৫) নামে একজন মারা যান। বাবুল বাহাদুরের অনুসারী হিসেবে পরিচিত।

বিজ্ঞাপন

এ ঘটনার পর নজরুল ইসলাম বাহাদুর ওসি সদীপ কুমার দাশের বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ এনে নির্বাচন কমিশন এবং সিএমপি কমিশনারের কাছে চিঠি দিয়েছিলেন।

এদিকে কোতোয়ালী থানার ওসি হিসেবে দায়িত্ব পেয়েছেন বাকলিয়া থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দীন। বাকলিয়া থানায় দায়িত্ব পালন করবেন চকবাজারের ওসি মুহাম্মদ রুহুল আমীন।

চকবাজারে ওসি হিসেবে দায়িত্ব পালন করবেন চান্দগাঁও থানার আতাউর রহমান খোন্দকার। আর চান্দগাঁওয়ে ওসি’র দায়িত্ব পেয়েছেন নগর গোয়েন্দা পুলিশের উত্তর জোনের পরিদর্শক মো. মোস্তাফিজুর রহমান।

বিজ্ঞাপন

জানতে চাইলে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর সারাবাংলাকে বলেন, ‘নির্বাচন কমিশনের আদেশে এই রদবদল করা হয়েছে। তফসিল ঘোষণার পর রদবদলের এখতিয়ার নির্বাচন কমিশনেরই থাকে।’

সারাবাংলা/আরডি/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন